Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতি বা সাংবাদিকতা করতে হলে সৎ ও সাহসী হতে হবে- চাঁদপুরে দীপু মনি

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৩৩ পিএম

রাজনীতি ও সাংবাদিকতা করতে হলে সৎ ও সাহসী হতে হয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শনিবার রাতে চাঁদপুর প্রেসক্লাব কমিটির ‘অভিষেক ২০১৯’ সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

চাঁদপুর-৩ আসনের সাংসদ দীপু মনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, ‘এ দেশে সাংবাদিকতা ও রাজনীতিকে সহজ কাজ বা পেশা মনে করা হয়। এটাকে অনেকেই সহজ মনে করছেন। কিন্তু আমি মনে করি, রাজনীতি করতে হলে বা সাংবাদিকতা করতে হলে সৎ ও সাহসী হতে হবে। তা না হলে রাজনীতি বলেন আর সংবাদপত্র বা সাংবাদিকতাই বলেন, তাতে থাকার কোনো অর্থ নেই।’

শিক্ষামন্ত্রী বলেন, সমাজের সব জায়গায় সব সময় ইতিবাচক মনোভাব চান তিনি। নেতিবাচকতা ভালো কিছু জন্ম দেয় না, এটা পেছনে টেনে ধরে। তবে দুঃখজনক হলেও সত্যি, অনেক সময় সংবাদমাধ্যম নেতিবাচকতার ওপরেই চলে। এটা পরিহার করা দরকার।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. জিহাদুল কবির, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র মো. নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী, এবিসি ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন মজুমদার, সাংবাদিক বি এম হান্নান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ