Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

শিল্পী বিপ্লব করের দ্বিতীয় প্রদর্শনী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:২২ পিএম

রাজধানীর ইএমকে সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে শিল্পী বিল্পব করের দ্বিতীয় একক প্রদর্শনী ‘ইন সার্চ অব নেচার’। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে। সময়ের শুরু থেকেই মানুষ নতুন সব বিষয়ের অন্বেষণ করে যাচ্ছে। নিজেদের জীবনযাত্রা সহজ করার জন্য তারা মেশিন তৈরি করে করেছে। কিন্তু এই মেশিনই এখন মানুষকে প্রকৃতি থেকে দূরে সরিয়ে দিচ্ছে। প্রকৃতি থেকে ধীরে ধীরে বিচ্ছিন্ন হওয়ার প্রক্রিয়ায় মানুষ তার রুহ থেকেও বিচ্ছিন্ন হয়ে গেছে এবং নিজেদের মুখোমুখি হওয়ার ক্ষেত্রে আমাদের মধ্যে সংশয় তৈরি হয়েছে। এ প্রদর্শনী আয়োজনের উদ্দেশ্য প্রকৃতির সাথে আমাদের সেতুবন্ধন নিয়ে শিল্পীর প্রচেষ্টাকে তুলে ধরা। প্রদর্শনীতে শিল্পী তুলে ধরেছেন কিভাবে মানুষ, প্রকৃতি ও মেশিন নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে সহাবস্থান করে।

১৬ ফেব্রুয়ারি বিকেল ৫টায় প্রদর্শনীটির উদ্বোধন করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও এশিয়াটিক থ্রি সিক্সটির ভাইস চেয়ারপারসন সারা যাকের এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক ড. রশিদ আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৬ মার্চ, ২০১৯
২৩ ফেব্রুয়ারি, ২০১৯
২৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন