Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

যুগ্মসচিব ও উপসচিব পদেও অবশেষে পদোন্নতি হচ্ছে আজ প্রজ্ঞাপন জারি হতে পারে

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রশাসনে যুগ্মসচিব ও উপসচিব পদেও শেষ পর্যন্ত পদোন্নতি হচ্ছে। পদোন্নতি সংক্রান্ত নথি প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন বলে ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে। আজ রোববার এ পদোন্নতির প্রজ্ঞাপন জারির সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যেই গত বৃহস্পতিবার ৮৬ জন কর্মকর্তাকে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি হয়েছে।
সূত্র জানায়, উপসচিব, যুগ্মসচিব ও অতিরিক্ত সচিবÑএই তিন ধাপে ইতিপূর্বে পদোন্নতি না পাওয়া কর্মকর্তাদের পুনরায় পদোন্নতি বিবেচনার জন্য গত ১৪ ডিসেম্বর এসএসবি’র বৈঠক বসে। এরপর এজেন্ডা নিষ্পত্তি করতে মোট ১৩টি বৈঠক করতে হয়, যা শেষ হয় ২২ ফেব্রুয়ারি। এর মধ্যে ডিসেম্বরে ৫টি, জানুয়ারিতে ৫টি ও ফেব্রুয়ারিতে হয় আরও ৩টি বৈঠক। পদোন্নতি সংক্রান্ত কিছু বিষয় নিয়ে জনপ্রশাসন মন্ত্রী, সিনিয়র সচিব ও এসএসবি’র সদস্যদের মধ্যে মতভিন্নতা তৈরি হওয়ায় শেষ মুহূর্তে এসে বিষয়টি আটকে গিয়েছিল। অবশেষে সেই জট খুলেছে। গত ১২ মে ৮৬ জন কর্মকর্তা অতিরিক্ত সচিব হয়েছেন। এ পর্যায়ে উপসচিব ও যুগ্মসচিব পদে প্রায় তিনশ’ কর্মকর্তা পদোন্নতি পেতে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুগ্মসচিব ও উপসচিব পদেও অবশেষে পদোন্নতি হচ্ছে আজ প্রজ্ঞাপন জারি হতে পারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ