Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

পুঁচকে জিরোনায় হারল রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:২৫ পিএম

অ্যাটলেটিকো মাদ্রিদের আঁতোয়ান গ্রিজমানের পর দ্বিতীয় ফরাসি ফুটবলার হিসেবে লা লিগায় ৩০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন করিম বেনজেমা। আর্জেন্টাইন তারকার মাইলফলকের ম্যাচ ছাড়াও রিয়াল মাদ্রিদ ছিল লা লিগায় টানা পাঁচ জয়ের ছন্দে। মঞ্চটিও ছিল সান্তিয়াগো বার্নাব্যু, প্রতিপক্ষ পুঁচকে জিরোনা। এত্তোসব উপলক্ষ্যও উজ্জ্বীবিত করতে পারলো না সান্তিয়াগো সোলারির দলকে। আজ রোববার স্থানীয় সময় দুপুরে ১-২ গোলে হেরেই গেল রিয়াল। টানা পাঁচ জয়ের পর আবারও হারের হতাশা যোগ হলো মাদ্রিদ শিবিরে।
ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণে প্রচ- চাপ বাড়ায় আক্রমণাত্মক শুরু করা রিয়াল মাদ্রিদ। দ্রুত সাফল্যও পেয়ে যায় তারা। ২৫তম মিনিটে ডান দিক থেকে টনি ক্রুসের দারুণ এক ক্রসে লাফিয়ে হেডে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। কিন্তু দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানো জিরোনার সঙ্গে পেরে উঠলো না লা লিগার সফলতম দলটি। ক্রিস্তিয়ান স্টুয়ানির গোলে অতিথিরা সমতায় ফেরার পর জয়সূচক গোলটি করেন পোর্তু।
আগের রাতে লিওনেল মেসির পেনাল্টি থেকে পাওয়া একমাত্র গোলে রিয়াল ভেলাদোলিদকে হারিয়ে ২৪ ম্যাচে ১৬ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৪। দিনের অন্য ম্যাচে রায়ো ভলক্যানোর মাঠে ১-০ গোলের জয়ে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে রিয়াল মাদ্রিদ ৪৫ পয়েন্ট নিয়ে নেমে গেছে তৃতীয় স্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৭ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন