Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা দেশে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সারাদেশে বিক্ষোভ করেছে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল। ঢাকার মিছিল থেকে স্বেচ্ছাসেবক দলের ৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও ক্ষমতাসীনদের বাধায় পূর্বঘোষিত মিছিল প- হয়।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ দলীয় নেতাদের নামে চার্জশিটের প্রতিবাদে এ কর্মসূচি পালন করে সংগঠনগুলো। আজ মহানগর ও জেলা পর্যায়ে বিক্ষোভ মিছিল করবে বিএনপি। কাল ঢাকা মহানগরে বিক্ষোভ করার ঘোষণা দিয়েছে দলটি। বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও চার্জশিট দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বিকেল তিনটায় নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে থেকে মিছিল বের হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহম্মেদ এতে নেতৃত্ব দেন। এছাড়া ছাত্রদল সভাপতি রাজীব আহসান, কেন্দ্রীয় নেতা নাজমুল হাসান, সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, আবু আতিক আল হাসান মিন্টু, এজমল হোসেন পাইলট, টিটু, ইয়াছিন, সোহেল, সঞ্জয় দে রিপনসহ কয়েক শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এর আগে বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় থেকে মিছিল শুরু করে নাইটিংগেল মোড় হয়ে ফকিরাপুল পর্যন্ত বিক্ষোভ করে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। ফের নয়াপল্টনে তাদের মিছিল শেষ হয়।
মিছিলে স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক ইয়াসিন আলী, যুগ্ম সম্পাদক কাজী রহমান মানিক, সাদরেজ জামান, আমিনুল ইসলাম, পারভেজ আল বাকী, আশরাফুর রহমান, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, সহ-সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন মুন্না, রফিক হাওলাদার, দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, আবু জাফর পাটোয়ারী বাবু, মাহবুবুল আলম, রাসেল মাহমুদ, জামির হোসেন, এস এম নজরুল ইসলাম, আওলাদ হোসেন উজ্জল, আবুল কালাম আজাদ, নজরুল ইসলাম, এম জি মাসুম রাসেল, ফরহাদ উদ্দিন, ফয়সাল আহমেদ খান, বেলাল উদ্দিন আহমেদ, তোফাজ্জল হোসেন, এস এম সায়েমসহ কয়েকশ নেতাকর্মী মিছিলে অংশ নেন।
এছাড়াও চট্টগ্রাম, ফরিদপুর, টাঙ্গাইল, ঢাকা জেলা, নরসিংদী, রংপুর, মানিকগঞ্জ, নাটোর, ময়মনসিংহ, খুলনা, সিলেট, হবিগঞ্জসহ বিভিন্ন জেলা ও মহানগরীতে বিক্ষোভ মিছিল করে সংগঠনটির নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন