Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি

নাটোরে শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়া

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নাটোরে গতকাল রোববার ভোর রাতে শিলাবৃষ্টি ও দমকা হাওয়ায় ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার সবগুলি ইউনিয়নেই কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশেষ করে নাটোর সদর, নলডাঙ্গা ও সিংড়া উপজেলার ছাতনি, পন্ডিতগ্রাম, পাটুল, চৌগ্রাম, তাজপুর, লালোর, শেরকোল, ডাহিয়া, সুকাশ ও ইটালী ইউনিয়নে শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে।

জানা যায়, গতকাল রোববার ভোর ৫. ২০ মিনিটে হঠাৎ শিলাবৃষ্টি ও দমকা ঝড় শুরু হয়। এসময় প্রায় ২০ মিনিট স্থায়ী একটানা শিলাবৃষ্টিতে মাঠ, ঘাট, রাস্তা, বারান্দায় স্তুপ পড়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, শিলাবৃষ্টির প্রবলে টিনের চাল ফুটো হয়ে যায়। গাছের ডাল, পালাও ভেঙে যায়। নাটোর সদরের ছাতনি ইউনিয়নের চাষী মো. ইশতিয়াক চানান শিলাবৃষ্টিতে তার পিয়াজের ক্ষেতের মারাত্মক ক্ষতি হয়েছে। বিঘায় ৩৫ হাজার টাকা খরচ হয়েছে। কিন্তু এই ক্ষতিতে ফসলের ক্ষতি উঠানোই কঠিন হয়ে যাবে। সিংড়া চৌগ্রামের বাসিন্দা মঞ্জু জানান, তাঁর বাড়ির চাল ফুটো হয়ে গেছে। জেলা ও উপজেলা কৃষি অফিসারবৃন্দ জানান, শিলাবৃষ্টির কারনে ফসলসহ বিভিন্ন সবজি বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি নিরুপণ করা হচ্ছে। জেলা ও উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ জানান, ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করা হচ্ছে, সরকারীভাবে সহযোগিতা করা হবে। উল্লেখ্য শিলাবৃষ্টিতে ধান, গম, পিয়াঁজ, রসুন, ডাল ও আমের মুকুলের ব্যাপক ক্ষতি সাধিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাটোরে শিলাবৃষ্টি

১৮ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ