Inqilab Logo

ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

খোলা আকাশের নিচে পাঠদান

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

লক্ষ্মীপুরের রামগতিতে শ্রেণীকক্ষের অভাবে খোলা আকাশের নিচে শিশুদের ক্লাস নেয়া হচ্ছে। বিদ্যালয়ের সামনের খোলা মাঠে বসে লেখাপড়া করছে চর হাসান হোসেন এ আখের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণীর শিক্ষার্থীরা।

সরজমিনে দেখা যায়, ১৯৯৩ সালে স্থাপিত স্কুলটিতে ৫ জন শিক্ষক ও ২২০ জন শিক্ষার্থী রয়েছে। বিদ্যালয়ের জরাজীর্ণ একটি ভবনের ৫ টি কক্ষের মধ্যে ১ টি শিক্ষকরা ব্যবহার করছেন আর ৪ টিতে গাদাগাদি করে ক্লাস নেয়া হচ্ছে অন্য ৫টি শ্রেণীর। গত ৩/৪ বছর আগে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীরা বরান্দায় বসে ক্লাস করতো। বরান্দাটি ভেঙেচুরে যাওয়ায় সেখানে বসার কোন কায়দা নেই। তাই শিক্ষকরা বাধ্য হয়ে শিশুদের খোলা আকাশের নিচে খোলা মাঠে রোদে বসে ক্লাস করতে হচ্ছে।

বিদ্যলয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম জানান, ক্লাসরুম সঙ্কটের কারণে প্রাক-প্রাথমিকের শিক্ষাথীদের সামনের খোলা মাঠে ক্লাস করাতে হচ্ছে। একসময় বারান্দায় করাতাম এখন বারান্দা ভেঙে যাওয়ায় সেখানে ক্লাস করানো সম্ভব হচ্ছে না।
বিদ্যালয়ের এসএমসির সভাপতি আনোয়ার হোসেন নয়ন বিভিন্ন দপ্তরে আবেদন করে কোন বরাদ্দ না পাওয়ার অভিযোগ করেন তিনি।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আইউব আলী জানান, ভবন নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে কাজ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খোলা আকাশের নিচে পাঠদান
আরও পড়ুন