Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

শেষ বলে ছক্কায় জয়, তবুও আইরিশ ট্র্যাজেডি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ওমান কোয়াডর‌্যাঙ্গুলার সিরিজে গতকাল মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড। হল্যান্ডের করা ১৮২ রান তাড়া করতে নেমে ১৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান তোলে আইরিশরা। তাতে শেষ ওভারে তাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ১২ রান।
শেষ ওভারটি করতে আসেন নেদারল্যান্ডসের পল ফন মেকেরেন। তার করা প্রথম বলে ১ রান নিয়ে প্রান্ত বদল করেন পয়েন্টার। দ্বিতীয় বলে আয়ারল্যান্ডের জশুয়া লিটল চার মারেন। কিন্তু পরের বলে ২ রান নিতে গিয়ে রান আউটে কাটা পড়েন লিটল। মেকেরেনের চতুর্থ বলে আয়ারল্যান্ডের বয়ড রানকিন মারতে গিয়ে ধরা পড়েন ম্যাক্স ও’ডউডের হাতে। অবশ্য প্রান্ত বদল করেন রানকিন ও পয়েন্টার। মেকেরানের করা পঞ্চম বলে কোনো রান নিতে পারেননি পয়েন্টার। তাতে শেষ বলে জয়ের জন্য আইরিশদের প্রয়োজন ছিল ৬ রান। মেকেরানের করা শেষ বলটি লং অন দিয়ে উড়িয়ে মেরে গ্যালারিতে আছড়ে ফেলেন পয়েন্টার। তাতে জয় নিশ্চিত হয় আয়ারল্যান্ডের।
পয়েন্টার ৪ বল খেলে ১ ছক্কায় ৮ রান করেন। তার আগে অবশ্য আয়ারল্যান্ডের জয়ের ভিত গড়ে দেন অ্যান্ডি বলবার্নি ও কেভিড ও’ব্রায়েন। দ্বিতীয় উইকেটে তারা দুজন ৮৬ রান তোলেন। ও’ব্রায়েন ৩০ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৬ রানে আউট হন। আর বালবিরনি ৫০ বলে ১২ চার ও ১ ছক্কায় করেন ৮৩ রান। ডকলের ১২ ও থম্পসন করেন ১১ রান।
এর আগে নেদারল্যান্ডসের ১৮২ রানের ইনিংসে তবিয়াস ভিসে ৩৬ বলে ১২ চার ও ৩ ছক্কায় ৭৮ রান করেন। ম্যাক্স ও’ডউড ৩৮ ও বেন কুপার করেন ১৮ রান। বল হাতে আয়ারল্যান্ডের স্টুয়ার্ড থম্পসন ৩ ওভারে ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন। ২টি উইকেট নেন রানকিন। ৮৩ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন অ্যান্ডি বালবিরনি।
অবশ্য এমন নাটকীয় জয়ের পরও চ্যাম্পিয়ন হতে পারেনি আয়ারল্যান্ড। দিনের অপর ম্যাচে ওমানকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্কটল্যান্ড। তিন ম্যাচের ২টিতে জিতে ৪ পয়েন্ট সংগ্রহ করে নেট রান রেটে (+০.৮৭৭) এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়েছে স্কটল্যান্ড। সমান ৪ পয়েন্ট করে নিয়ে নেদারল্যান্ডস দ্বিতীয় ও আয়ারল্যান্ড তৃতীয় হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ