Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পচা শামুকে পা কাটলো রিয়াল

রামোসের ২৫তম লাল কার্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

অ্যাটলেটিকো মাদ্রিদের আঁতোয়ান গ্রিজমানের পর দ্বিতীয় ফরাসি ফুটবলার হিসেবে লা লিগায় ৩০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন করিম বেনজেমা। আর্জেন্টাইন তারকার মাইলফলকের ম্যাচ ছাড়াও রিয়াল মাদ্রিদ ছিল লা লিগায় টানা পাঁচ জয়ের ছন্দে। মঞ্চটিও ছিল সান্তিয়াগো বার্নাব্যু, প্রতিপক্ষ পুঁচকে জিরোনা। এত্তোসব উপলক্ষ্যও উজ্জ্বীবিত করতে পারলো না সান্তিয়াগো সোলারির দলকে। গতকাল সন্ধ্যায় এগিয়ে থেকেও ১-২ গোলে হেরেই গেল রিয়াল। টানা পাঁচ জয়ের পর আবারও হতাশা যোগ হলো মাদ্রিদ শিবিরে।
ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণে প্রচণ্ড চাপ বাড়ায় আক্রমণাত্মক শুরু করা রিয়াল মাদ্রিদ। দ্রুত সাফল্যও পেয়ে যায় তারা। ২৫তম মিনিটে ডান দিক থেকে টনি ক্রুসের দারুণ এক ক্রসে লাফিয়ে হেডে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। কিন্তু দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানো জিরোনার সঙ্গে পেরে উঠলো না লা লিগার সফলতম দলটি। ৬৫তম মিনিটে স্পট কিক থেকে ক্রিস্তিয়ান স্টুয়ানির গোলে অতিথিরা সমতায় ফেরার পর ৭৫তম মিনিটে জয়সূচক গোলটি করেন মিডফিল্ডার পোর্তু।
হারের এই ম্যাচে দুঃসংবাদ আছে আরো। নির্ধারিত সময়ের শেষ মিনিটে বাইসাইকেল কিক নিতে গিয়ে জিরোনার ডিফেন্ডার পেদ্রো আলকালার মুখে আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন রামোস। জোড়া হলুদ কার্ডে এই খাড়ায় লেভান্তের বিপক্ষে খেলতে পারছেন না রিয়াল অধিনায়ক। রিয়ালের জার্সিতে এটি ছিল তার ২৫তম লাল কার্ড। তবে স্বস্তির খবর হচ্ছে, আগামী ২ মার্চ চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনার সঙ্গে এল ক্লাসিকোতে খেলতে আর কোন বাধা রইলো না স্প্যানিশ ডিফেন্ডারের।
২৪ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। আগের রাতে লিওনেল মেসির পেনাল্টি থেকে পাওয়া একমাত্র গোলে রিয়াল ভেলাদোলিদকে হারিয়ে সমান ম্যাচে ১৬ জয় ও ৬ ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৪। ঐ দিনের অন্য ম্যাচে রায়ো ভলক্যানোর মাঠে ১-০ গোলের জয়ে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পচা শামুকে পা কাটলো রিয়াল

১৮ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ