Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বকেয়া পরিশোধে কঠোর হচ্ছে বিসিবি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

১০ মাসের বেশি সময় পার হলো শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের গত আসর। অথচ এখনও পুরো বকেয়া টাকা বুঝে পায়নি কলাবাগান ক্রীড়া চক্রের খেলোয়াড়রা। তাদের বকেয়া বুঝিয়ে দেওয়ার আগেই চলতি বছরের প্রিমিয়ার লিগ শুরু করতে যাচ্ছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। দল বাছাই প্রক্রিয়ার প্লেয়ার্স ড্রাফট ১৮ ফেব্রুয়ারি আর লিগ শুরু হচ্ছে ১ মার্চ। তবে আগামীতে নতুন করে সমস্যা সৃষ্টি না লক্ষ্যে নিয়ম না মানা ক্লাবগুলোকে কঠোর শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে সিসিডিএম।
খেলোয়াড়দের বকেয়া টাকা সময় মতো পরিশোধ না করার ঘটনা এবারই প্রথম নয়। সমস্যাটি বেশ পুরনো। তবে প্লেয়ার্স ড্রাফট প্রক্রিয়ার শুরু হওয়ার পরও হচ্ছে। তাই বাধ্য হয়ে বাইলজে কিছু পরিবর্তন আনছে বলেই জানালেন সিসিডিএম ইনচার্জ তৌহিদ মাহমুদ, ‘আগামী ড্রাফটে আমরা একটি নতুন নিয়ম আনতে যাচ্ছি। নির্দিষ্ট সময়ের মধ্যে ক্লাব যদি খেলোয়াড়দের বকেয়া শোধ করতে না পারে তাহলে বিসিবি পরিমাণ অনুযায়ী সে দলের পয়েন্ট কাটতে পারবে এবং চাইলে সে দলকে টুর্নামেন্ট থেকে সাসপেন্ডও করতে পারবে। আগামী সভাতে আমরা এটা নিয়ে আলোচনা করব এবং একটি লিখিত নিয়ম চালু করব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন