Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নির্বাচনী ট্রাইব্যুনালে বিএনপির আরো ৮ জনের মামলা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এবং নির্বাচিত প্রার্থীর জয়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করেছেন বিএনপির ৮ প্রার্থী। গতকাল রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এসব মামলা দায়ের করা হয়। এর আগেও গত ১২, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি বিভিন্ন জেলার ৭৪ জন প্রার্থী পৃথক পৃথক মামলা দায়ের করেন। এনিয়ে নির্বাচনি ট্রাইব্যুনালে বিএনপি ও ঐক্যফ্রন্টের মোট ৮২ জন মামলা করেছেন।
গতকাল মামলাকারীরা হলেন বগুড়া ৫ আসনে গোলাম মোহাম্মাদ সিরাজ, জয়পুরহাট ২ আসনে এইএম খলিলুর রহমান, শেরপুর-৩ আসনে মো. মাহমুদুল হক রুবেল, ময়মনসিংহ-৪ আসনে মো. আবু আহমদ আকন্দ ওয়ালিদ, বরিশাল-৬ আসনে আবুল হোসেন খান, কিশোরগঞ্জ-৬ এর মো. শরিফুল আলম, জামালপুর-৫ আসনের শাহ মো. ওয়ারেছ আলী মামুন এবং নেত্রকোনা-২ আসনের ডা. আনোয়ারুল হক। গতকাল রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এসব মামলা দায়ের করা হয়। আবেদনকারীদের পক্ষে আইনজীবীদের মধ্যে রয়েছেন, ব্যারিস্টার এম. আতিকুর রহমান, অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন এবং অ্যাডভোকেট খন্দকার বাহার রুমী।
প্রসঙ্গত, এর আগে গত ৯ ফেব্রুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে সারা দেশের ৬৪ জেলা থেকে হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করার সিদ্ধান্ত নেয় বিএনপি। দলের স্থায়ী কমিটির কয়েকজন সদস্য মামলা না করার বিষয়ে অবস্থান নিলেও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তা আমলে নেননি। ওই বৈঠকেই সিদ্ধান্ত হয়, সবগুলো জেলা থেকে পরাজিত প্রার্থীরা হাইকোর্টে মামলা করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন