Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে অভিনেত্রী সানাইকে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৫৫ এএম

ইন্টারনেটে অপেশাদার ও অপ্রাসঙ্গিক ভিডিও ছড়ানোর অভিযোগে জিজ্ঞাসাবাদ শেষে অভিনেত্রী সানাই মাহবুব সুপ্রভাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অধীন সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা হয় তাকে। জিজ্ঞাসাবাদ শেষে আপত্তিজনক ও বিব্রতকর ভিডিও কনটেন্টের জন্য ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করে লাইভে এসে বিবৃতিও দেন সানাই। গতকাল রোববার দুপুরে মিন্টু রোডে ওই বিভাগের কার্যালয়ে আসেন তিনি।
সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের এডিসি নাজমুল ইসলাম দৈনিক ইনকিলাবকে জানান, অনেকদিন থেকেই ইন্টারনেটে আপত্তিকর এবং এডাল্ট কনটেন্ট ছড়ানোর মতো প্ল্যাটফর্মগুলো নিয়ে কাজ করছি আমরা। এরই তদন্তে নেমে আমরা অভিযোগ পাই, সানাই মাহবুব সুপ্রভা ইন্টারনেটে অপেশাদার এবং অপ্রাসঙ্গিক ভিডিও কনটেন্ট প্রকাশ করছেন। সে বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আমাদের অফিসে আসতে বলা হয়। পরে গতকাল তিনি আসলে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করি। সানাই তার ভিডিওগুলোর জন্য জাতির কাছে ক্ষমা চেয়েছেন এবং সেসব ভিডিও মুছে ফেলতে সম্মত হয়েছেন।
তিনি বলেন, মুচলেকা দিয়ে তিনি বলেছেন কখনো আর এ ধরনের ভিডিও বানাবেন না বা ছড়াবেন না। সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ এ ধরনের কর্মকান্ডের ওপর নজর রাখবে। মুচলেকার বাইরে তিনি কিছু করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। অন্যান্য অনেকের জন্যও আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।
পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল বিকেল পৌনে চারটার দিকে নিজ ফেসবুক প্রোফাইল থেকে লাইভে আসেন সানাই। সেখানে তিনি বলেন, আমার সমালোচিত কনটেন্টগুলো আমি কোনো বিশেষ উদ্দেশ্য বা কোনো ধরনের আর্থিক লাভের আশায় করি নাই। তদুপরি অদ্য সাইবার ক্রাইম ইউনিটে এসে আমার বিশ্বাস হয়েছে যে, এসব কনটেন্ট দেখে কিছু শ্রেণীর লোকেরা বিশেষ করে শিশুরা যারা আন্ডার এইটিন (১৮ বছর বয়সের নিচে) তারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। অতএব এটা আমার ভুল ছিলো। আমি এদেশের একজন নাগরিক হিসেবে, সুস্থ সংস্কৃতির বিকাশে এদেশের আইন মেনে ভালো শিল্পী হতে চাই। আমি ইতিপূর্বে আমার করা অথবা যৌথভাবে করা বিব্রতকর ভিডিওর জন্য দুঃখিত। আমি ভবিষ্যতে এধরনের কাজ থেকে বিরত থাকব এবং আমার নিয়ন্ত্রণে থাকা সব প্রোফাইল থেকে এধরনের কনটেন্টগুলো মুছে ফেলব।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৩২ এএম says : 0
    সমাজের কল্যাণে সুন্দর পদক্ষেপ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ