Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

সেরা দশেও নেই নেইমার!

ব্রাজিলের সেরা ফুটবলার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০৩ এএম

সময়ের অন্যতম জনপ্রিয় ফুটবলার নেইমার দ্য সিলভা জুনিয়র। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে যার মিলিয়ন মিলিয়ন ফলোয়ার রয়েছে। কিন্তু ব্রাজিলের সেরা ফুটবলারদের তালিকায় সেরা দশেও স্থান পাননি হালের এই ফুটবল তারকা।

নেইমারের ফুটবল ক্যারিয়ারের দশ বছর পূর্তি উপলক্ষ্যে ম্যাগাজিন ‘প্লাকার’ একটি ভোটের আয়োজন করে। তারা সেখানে ব্রাজিলের সেরা দশ ফুটবলার নির্বাচন করতে বলে। এই আয়োজনে ভোট দেন ব্রাজিলের ১ লাখ ৬০ হাজার ফুটবল ভক্ত। কিন্তু ব্রাজিলের ফুটবল ভক্তদের ভোটে সেরা দশেও জায়গা পাননি নেইমার। ব্রাজিলের সেরা ফুটবলারদের তালিকায় তিনি ১১তম অবস্থানে রয়েছেন।

প্যারিস সেইন্ট জার্মেইয়ের এই ফরোয়ার্ড ইতিবাচক ভোটের চেয়ে বেশি পেয়েছেন নেতিবাচক ভোট। সে কারণেই সেরা দশে আসতে পারেননি তিনি। রোনাল্ডো, রোনালদিনহো ও রোমারিও যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন। জিকো, রিভালদো ও কাকা হয়েছেন চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ।

নেইমার ব্রাজিলের সেরা ফুটবলারদের তালিকায় সেরা দশে জায়গা না পেলেও ইনজুরি থেকে দ্রুত সেরে উঠছেন তিনি। তার সেরে ওঠার প্রক্রিয়াটা এভাবে চলতে থাকলে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে তিনি পিএসজির হয়ে খেলতে পারবেন।

জানুয়ারিতে ইনজুরিতে পড়ে ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যান নেইমার। তবে ব্রাজিলিয়ান এই ফুটবলার আশা করছেন এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহেই ফিরতে পারবেন। নেইমার বলেন, ‘ইনজুরি থেকে দ্রুত সেরে উঠছি। ইতিমধ্যে বেশ কিছু চিকিৎসা নিয়েছি। যাতে করে দ্রুত সেরে ওঠা যায়। চিকিৎসা এবং ইনজুরির অগ্রগতিতে আমি বেশ খুশি। আসলে আমি জীবনে যা করতে ভালোবাসি সেটা করতে তর সইছে না। আর সেটা হল ফুটবল খেলা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন