Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

বিশ্ব ইজতেমা: বয়ান-জিকিরে মশগুল মুসল্লিরা

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:৫১ এএম
ঘন কুয়াশা, কনকনে শীতের মধ্যে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বিদের গুরুত্বপূর্ণ বয়ান ও নফল নামাজ, তাসবিহ তাহলিল, জিকির-আসগার চলছে।
 
সোমবার তাসবিহ তাহলিল টঙ্গীতে জিকির-আসগার ও তাসবিহ তাহলিলের মাধ্যমে ইজতেমার দ্বিতীয় দিন অতিবাহিত হচ্ছে। আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাতের মাধ্যমে এবারের বিশ্ব ইজতেমার ৫৪তম আসর শেষ হবে বলে জানিয়েছে বিশ্ব ইজতেমার আয়োজক কমিটির মুরব্বি মো. হারুন-অর-রশিদ।
 
তাবলিগের ৬ উসুলের (মৌলিক বিষয়ে) ওপর বাদ ফজর ভারতের নিজামুদ্দিন মারকাজের মুরব্বি মাওলানা মো. মোরসালিনের বয়ানের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের ইজতেমা শুরু হয়। তার বয়ান বাংলায় ভাষান্তর করেন স্বাগতিক বাংলাদেশের মাওলানা আবদুল্লাহ কাসেদ।
 
এদিকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নেয়া বগুড়া জেলার লেবু খানের ছেলে মো. ইসমাইল হোসেন (৬০) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। ইজতেমা ময়দানের মাসলেহাল জামাতের জিম্মাদার ডা. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব ইজতেমা

১৫ ফেব্রুয়ারি, ২০১৯
২৪ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন