Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

হাসপাতালে ভর্তি সালাউদ্দিন লাভলু, বিকেলে ফিরবেন বাসায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১:০৩ পিএম

দর্শক নন্দিত নির্মাতা ও অভিনেতা সালাউদ্দিন লাবলু অসুস্থ। তাকে রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি। গেল শনিবার (১৬ ফেব্রুয়ারি) জ্বর বেড়ে যাওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় তাকে।
প্রথমে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হয় তার। এরপর চিকিৎসকের পরামর্শে ১৭ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে তাকে আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা। তবে আশার খবর হলো লাভলু এখন ভালো আছেন। সেটা নিতি নিজেই জানিয়েছেন ভক্ত দর্শকদের।
এ প্রসঙ্গে ইনকিলাবের সঙ্গে কথা হয় লাভলুর। তিনি বলেন, ‘আমি আগের চেয়ে বেশ ভালো আছি। এখন স্যালাইন চলছে। আজ বিকেলের মধ্যেই হয়তো বাসায় ফিরতে পারবো। চিকিৎসক বলেছেন, কয়েকদিন বিশ্রামে থাকতে হবে। এরপর কাজে ফিরতে পারবো। সবাই আমার জন্য দোয়া করবেন। যেনো সব সময় সুস্থ থাকতে পারি।’
উল্লেখ্য, ১৯৬২ সালের ২৪ শে জানুয়ারি কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন এ নির্মাতা। ১৯৭৯ সালে ঢাকায় আসেন। ঢাকায় এসে আরণ্যেক নাট্যদলে যোগদান করেন। তার পরিচালিত প্রথম নাটক দ্বিচক্রযান (১৯৯৭)।
এছাড়া অসংখ্য দর্শকপ্রিয় নাটক ও চলচ্চিত্র নির্মাণ করেছেন তিনি। তার নাটকগুলোর মধ্যে উল্লেখযোগ্য- ব্যস্ত ডাক্তার, গরুচোর, ভবের হাট, ঢোলের বাদ্য, আলতা সুন্দরী, চাক্কুওয়ালী, সার্ভিস হোল্ডার, ডাক্তার, বংশ রক্ষা, শীল বাড়ি, সুখ-অসুখের সালতামামী, চোর ফাঁদ, পত্র মিতালী, গাধা নগর, রঙ্গের মানুষ, বাহাদুর ডাক্তার।
তার নির্মিত ‘মোল্লা বাড়ীর বউ’ চলচ্চিত্রটি দেশের উল্লেখযোগ্য ব্যাবসা সফল চলচ্চিত্রের মধ্যে অন্যতম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালাউদ্দিন লাভলু
আরও পড়ুন