Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

আইন-শৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ সিইসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৮ পিএম

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন উপলক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ দিয়েছেন। বলেছেন, নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নূরুল হুদা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল রেকর্ডে রাখার মতো সুষ্ঠু ও নিরপেক্ষ। উপজেলা ও সিটি নির্বাচনেও একই পরিবেশ থাকবে বলে আশা করি।

বিভিন্ন বাহিনীর উদ্দেশে তিনি বলেন, সব ভোটার যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে, সে বিষয়ে ভূমিকা রাখতে হবে। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সেজন্য আপনাদের নিরপেক্ষ থাকতে হবে। প্রার্থীর এজেন্টদের নিরাপত্তা দিতে হবে।

জাতীয় নির্বাচনে তেমন কোনও সহিংস ঘটনা না ঘটায় এসময় পুলিশের প্রশংসা করেন তিনি। তাদের ভূমিকার জন্য ধন্যবাদ দেন। একইভাবে ঢাকা সিটি ও উপজেলা নির্বাচনেও কার্যকরি ভূমিকা রাখার নির্দেশনা দেন।

উপজেলা ও সিটি নির্বাচনে বিএনপিসহ অন্য অনেক দল অংশ না নেওয়ায় সিইসি বলেন, সবদল অংশগ্রহণ না করলে নির্বাচন কমিশনের (ইসি) কিছু করার নাই। তবে তারা অংশ না নিলেও নির্বাচন প্রতিযোগিতামূলক হবে বলে আশা করি।

বৈঠকে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, মহাপুলিশ পরিদর্শক, র‌্যাব মহাপরিচালক, গোয়েন্দা সংস্থা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারাসহ সংশ্লিষ্ট সব সংস্থা, দফতর বা মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচন, ২০টি ওয়ার্ডের নির্বাচন এবং ডিএসসিসির ১৮টি ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ