Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সাবেক পাট মন্ত্রী লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের চার্জশিট

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৩২ পিএম

বগুড়ার আদমদীঘি উপজেলার একটি সরকারি পাট ক্রয় কেন্দ্রের আওতাধীন ২ একর ৩৮ শতক জমি , জমির উপরিস্থিত ভবন ও গাছপালা সহ ৬৪ লক্ষাধিক টাকা মুল্যের সম্পত্তি বিনা টেন্ডারে সাবেক পাট মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর ব্যক্তিগত অভিপ্রায়ে বগুড়ার জাহানারা রশিদ নামের এক গৃহবধুকে বিক্রি করার দায়ে তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় চার্জশিট দিয়েছে দুদক । দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক আমিনুল ইসলাম দন্ডবিধি ৪০৯ / ৪২০ ও ৪৭ এর দুর্নিতি বিরোধি আইনের ৫ (২) ধারায় এই চার্জশিট দাখিল করেন ।
চার্জশিট সুত্রে জানা যায় , এই মামলার আসামী সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ও বগুড়া শহরের কাটনার পাড়া নিবাসি মৃত হারুনুর রশিদের স্ত্রী জাহানারা রশিদ পরষ্পরের পুর্ব পরিচিত হওয়ায় সরকারি উল্লেখিত সম্পত্তি সরকারি সম্পত্তি বিক্রয় বিধিমালা লংঘন করে বিনা টেন্ডারে শুধুমাত্র লিখিত আবেদনের প্রেক্ষিতে সম্পতিÍটি স্থায়ী ভাবে মাত্র ২৩ লাখ টাকায় হস্তান্তর করা হয় । এতে সরকার ৪০ লাখ ৬৯ হাজার টাকার প্রাপ্য রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। চার্জশিট দাখিলকারী দুদক কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদের সুত্র ধরে তিনি বগুড়ার আদমদীঘী থানায় ১০-১০-১৭ তারিখে মামলাটি দায়ের করেন । পরবর্তিতে মামলাটির তদন্তকারী কর্মকর্তা হিসেবে দীর্ঘ ২ বছর ধরে তদন্ত করে নিশ্চিত হন সাবেক পাটমন্ত্রী লতিফ সিদ্দিকী ব্যক্তিগত ভাবে লাভবান হওয়া ও নিজের পছন্দের আবেদনকারী নারীকে সুবিধা করে দিতে গিয়ে সরকারি নিয়ম কানুন বিধি বিধান মানেননি । এতে তারা লাভবান হলেও সরকার বঞ্চিত হয়েছে প্রাপ্য রাজস্ব থেকে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ