Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

‘আনলিশ ইউর ট্রু পটেনশিয়াল’ বইটি মেনটর হিসেবে কাজ করবে: ডন সামদানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫৪ পিএম

ডন সামদানি ফ্যাসিলিটেশন এন্ড কনসালটেন্সি এর চীফ ইন্সপিরেসনাল অফিসার গোলাম সামদানি ডন একজন সার্টিফাইড কর্পোরেট ট্রেইনার, "নিউরো লিঙ্গুইস্টিক প্রোগ্রামিং" প্রশিক্ষক, এনএলপি ওয়ান টু ওয়ান প্রশিক্ষক। তার প্রফেশনাল কাজের পাশাপাশি লেখালেখি করছেন বিভিন্ন মিডিয়াতে। নিয়মিত বইও প্রকাশ করছেন। এখন পযন্ত লেখকের ৬টা পকেট বই বের হয়েছে। বই গুলো হল, দ্য আর্ট অব সিভি রাইটিং, কমিউনিকেশন অ্যান্ড পাবলিক স্পিকিং এবং দ্য পাওয়ার অব পজিটিভ থিংকিং। সেই বই গুলোতে প্রধানত কিভাবে সিভি লিখতে হবে, কমিউনিকেশন অ্যান্ড পাবলিক স্পিকিং কীভাবে ভালো করা যায় সেই সম্পর্কে লিখা হয়েছে।

অমর একুশে গ্রন্থমেলা’২০১৯ এ ডন সামদানির লেখা একটি বই বের হয়েছে। বইটি নাম, ‘আনলিশ ইউর ট্রু পটেনশিয়াল’ । বইটি সম্পর্কে লেখক বলেন, ”এটি দেশের একমাত্র দ্বিভাষী সেলফ হেল্প বই যা অন্য সকল বইয়ের থেকে ভিন্ন। বইটিতে থাকছে গেমস, অনুশীলন, বিভিন্ন ডন সামদানি ইভেন্টের ডিসকাউন্ট কুপন এবং সর্বোপরি আপনার জীবনকে গুছিয়ে নেবার একটি ম্যাপ।”

নতুন এ বইটি অধ্যয়ন প্রকাশনী হতে বের হচ্ছে। অমর একুশে গ্রন্থমেলার প্যাভিলিয়ান ১৪ হতে বইটি কেনা যাবে। বইটির মূল্য রাখা হয়েছে ২৭০টাকা।

ডন সামদানী তার বইটি সম্পর্কে তার প্রত্যাশার কথা জানাতে গিয়ে বলেন, আমি শুধু আশা করব সবাই যেন নিজের জীবনের একটি প্ল্যান তৈরি করে নেয় এই বইটি পড়ার পর। আমি চাই নিজেদের প্রতিভাকে যেন সবার সামনে তুলে ধরতে আমরা কোন কার্পণ্য না করি। আশা করি আমার এই চাওয়া এই বইটির মাধ্যমে অর্জন করতে পারব।

পাঠকদের জন্য বইটিতে কি থাকছে, সেই বিষয়টি নিয়ে লেখক বলেন, “আমাদের শিক্ষাগত বা পারিবারিক যোগ্যতা যাই থাকুক না কেন, আমাদের সবার মধ্যেই থাকে অগণিত সম্ভাবনা। কিন্তু অনেক সময় আমরা নিজেরাও বুঝে পাই না আমাদের সেই সম্ভাবনার জায়গাটি কোনটি। হয়তবা আমরা বুঝতেও পারি না কিন্তু আমরা সবাই কোন না কোন বিশেষ প্রতিভা নিয়ে জন্ম নেই যা আমাদেরকে অন্যদের থেকে আলাদা করে তোলে। এখন অনেকের মনেই এই প্রশ্ন জাগতে পারে যে, কিভাবে এই প্রতিভা বিকাশ করে নিজের এবং অন্যের ভালোর জন্য কাজে লাগাতে পারি?

এইসব প্রশ্নের উত্তর পাবার জন্য আমাদের সকলেরই একজন মেনটর বা পথপ্রদর্শক প্রয়োজন হয় এবং আনলিশ ইউর ট্রু পটেনশিয়াল এই বইটি আপনার জন্য সেই মেনটর হিসেবে কাজ করবে। ”

তিনি আরও বলেন, এই বইটি অত্যন্ত ব্যাবহারিক একটি দৃষ্টিকোণ থেকে লেখা। প্রতিটি অধ্যায়ে পাওয়া যাবে নিজের প্রতিভাকে বিকাশ করার জন্য প্রয়োজনীয় সব প্র্যাকটিক্যাল সমাধান। কীভাবে বন্ধু নির্বাচন করবেন, নেগেটিভ মানসিগতা থেকে কীভাবে বের হয়ে আসবেন এবং সর্বোপরি নিজের জীবনকে গুছিয়ে নেবার একটি ম্যাপ।

”আনলিশ ইউর ট্রু পটেনশিয়াল” বইটি বাংলা এবং ইংরেজি দুইভাষাতেই পাওয়া যাচ্ছে।

বইটি অনলাইনে বইবাজার.কমে পাওয়া যাচ্ছে। অনলাইন অর্ডার লিংকঃ http://bit.ly/2S8rpyH



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বইমেলা

২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৭ ফেব্রুয়ারি, ২০১৯
২৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ