Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

রেটিং বাঁচাতে জিততেই হবে বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫৯ পিএম

প্রথম দুই ম্যাচ বাজেভাবে হেরে ইতোমধ্যে নিউজিল্যান্ডের কাছে সিরিজ হার নিশ্চিত করেছে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচেও একই দশা হলে হোয়াইটওয়াশের লজ্জাও তো টাইগাররা পাবেই এমনকি তিনটি মূল্যবান রেটিংও হারাবে বাংলাদেশ দল। আর জিততে পারলে সিরিজ হারলেও, র‌্যাংকিং-এ আগের অবস্থান ও রেটিং ধরে রাখতে পারবে বাংলাদেশ।
সিরিজ শুরুর আগে বাংলাদেশের রেটিং ছিলো ৯৩। অবস্থান- সপ্তম। তবে প্রথম দুই ম্যাচ হেরে এখন টাইগারদের রেটিং ৯১। তৃতীয় ও শেষ ওয়ানডে হারলে আগের অবস্থানে থাকলেও, রেটিং হবে ৯০। অর্থাৎ সিরিজে হোয়াইটওয়াশ হলে তিনটি মূল্যবান রেটিং হারাবে বাংলাদেশ। কিন্তু শেষ ম্যাচ জিতলে আগের রেটিং ধরে রাখতে পারবে তারা। অর্থাৎ সিরিজ শুরুর আগে ৯৩ ছিলো, ২-১ ব্যবধানে হারেরও পরও ৯৩ই থাকবে বাংলাদেশের রেটিং।
অপরদিকে, সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকার সুবাদে বর্তমানে ওয়ানডে র‌্যাংকিং-এ তৃতীয়স্থানে উঠেছে নিউজিল্যান্ড। তাদের এখন রেটিং ১১২। ৩-০ ব্যবধানে সিরিজ জিততে পারলে ১১২ রেটিং নিয়ে তৃতীয় স্থান ধরে রাখতে পারবে কিউইরা। আর ২-১ ব্যবধানে নিউজিল্যান্ড সিরিজ জিতলে তাদের রেটিং থাকবে ১১১। তখন চতুর্থস্থানে নেমে যাবে ব্ল্যাক ক্যাপ বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ মার্চ, ২০১৯
১৮ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন