Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ঋণ পরিশোধ না করায় অর্জুন রামপালের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:০৬ পিএম

সময়মত ব্যাংকের ঋণর পরিশোধ করতে না পারায় মামলা হয়েছে বলিউড অভিনেতা অর্জুন রামপালের বিরুদ্ধে। ২০১৮ সালের মে মাসে ওয়াই টি এন্টারটেনমেন্টের কাছ থেকে ১ কোটি টাকা ঋণ নিয়েছিলেন বলিউড এই অভিনেতা। শর্ত ছিল, তিন বছরের মধ্যে তাকে এই লোন পরিশোধ করতে হবে। প্রতি বছর সুদ দিতে হবে ১২ শতাংশ হারে। কিন্তু ঋণ নিয়ে শর্ত পূরণে ব্যর্থ হন তিনি। তাই বাধ্য হয়েই তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করেছে ওয়াই টি এন্টারটেনমেন্ট। মুম্বাইয়ের হাইকোর্টে এ মামলা দায়ের করেছে সংস্থাটি।
সূত্র জানিয়েছে এই প্রতিষ্ঠান সাধারণত ঋণের জন্য যে হারে সুদ নেয়, অর্জুনের সঙ্গে বিশেষ পরিচিতির কারণে কম সুদে ঋণ দিয়েছিল তাকে। এরপরও অর্জুন তা শোধে ব্যর্থ হন।
ওই সংস্থার তরফে জানানো হয়েছে অর্জুন এক কোটি টাকার যে চেকটি দেন, তার তারিখ ছিল পুরনো। ফলে সেই চেক বাউন্স হয়ে যায়। এরপরেই অভিনেতাকে আইনি নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। গত অক্টোবরে ‘নেগোশিয়েবেল ইনস্ট্রুমেন্টস অ্যাক্ট ১৮৮১’-এর ১৩৮ ধারায় মামলা দায়ের করা হয়েছে রামপালের বিরুদ্ধে। তখনই তাকে আগামী সুদসহ সম্পূর্ণ টাকা শোধ করতে বলা হয়।
শুধু তাই নয়, মামলা চলাকালীন ১৪ দিনের সময়সীমা দেওয়া হয়েছিল অর্জুন রামপালকে। কিন্তু তারপর থেকে বেশ কয়েকমাস কেটে গেলেও, এখনও অবধি কোনও টাকা তিনি শোধ করেননি বলে দাবি করেছে ওই সংস্থা। যদিও অর্জুন বলেছেন তিনি সাড়ে সাত লাখ টাকা শোধ করে দিয়েছেন।
এ প্রসঙ্গে অর্জুন জানান, ছোট একটি সমস্যা হয়েছিল, তবে তা মিটে গেছে। বাকি ব্যাপারে আদালতের বিচারাধীন বলে মন্তব্য করতে রাজি হননি তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন