Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

অবশেষে পয়েন্ট পেল মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৫৩ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পয়েন্ট খরা কাটলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের। টানা চার ম্যাচে হারের পর অবশেষে পয়েন্ট পেল তারা।

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদেও ষষ্ঠ ম্যাচে মোহামেডান গোলশূণ্য ড্র করে অপেক্ষাকৃত শক্তিশালী চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। এই ড্র’র ফলে ছয় ম্যাচে একটি করে জয় ও ড্র’তে এবং চার হারে ৪ পয়েন্ট পেয়ে তালিকার নবমস্থানে উঠে আসলো মোহামেডান। সাত ম্যাচে দু’টি করে জয় ও হারে এবং তিন ড্র’তে ৯ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে জায়গা হলো চট্টগ্রাম আবাহনীর।

দেশের ফুটবলে পেশাদারিত্ব আসার পর বিপিএলের শিরোপা কখনো ছোঁয়া হয়নি মোহামেডানের। তবে শুরুর দিকে কয়েক মৌসুম সেরা চারের মধ্যে থাকলেও এখন সাদাকালোদেও লড়তে হয় অবনমন এড়াতে। অবস্থাদৃষ্টে মনে হয় এখন তারা বিপিএলে খেলে শুধুই নিয়ম রক্ষার্থে। এবার মোহামেডানের অবস্থা এতটাই খারাপ যে ডাগআউটে প্রায়ই কোচের ভূমিকায় দেখা ম্যানেজার আমিরুল ইসলাম বাবুকে। নানান অভিযোগ করে ও কোন সুরাহা না হওয়াতে অনেক আগেই কোচের দায়িত্ব ছেড়ে চলে যান ইংলিশ কোচ ক্রিস্টোফার জন ইভানস। এরপর কিছুদিন ডাগ আউটে ছিলেন স্থানীয় কোচ আলী আজগর নাসির। তার বিদায়টাও সুখকর হয়নি। শনিবার রাতে দল নির্বাচনে ‘স্বাধীনতা নেই’ এই অভিযোগে দায়িত্ব ছাড়েন নাসিরও। ফলে সোমবারের ম্যাচে প্রথমার্ধে দলের ম্যানেজার বাবু এবং দ্বিতীয়ার্ধে সহকারী কোচ শহীদুল ইসলাম জুয়েলকে দেখা গেছে কোচের ভূমিকায়। মোহামেডান এদিন খেলেছে সবুজ-সাদা জার্সী গায়ে। যথারীতি ডোরাকাটা জার্সীতে কালো রংয়ে এমন ভাবে লেখা হয়েছে যে জার্সী নম্বর বুঝার উপায়ই ছিলনা। তবে সব কিছু ছাপিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে অ্যাওয়ে ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে পুরো প্রথমার্ধ আটকে রাখতে পেরেছে ঐতিহ্যবাহীরা। ৪৩ মিনিটে এগিয়ে যাবার একটা সুযোগ এসেছিলো চট্টগ্রাম আবাহনীর। বক্সের প্রায় ৫ গজ দূরে ফ্রি-কিক পায় তারা। দলীয় অধিনায়ক মোনায়েম খান রাজুর ফ্রি-কিক ফিস্ট করে ফেরান গোলরক্ষক সারোয়ার জাহান। গোলশূন্য অবস্থায় দু’দল বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পেতে মরিয়া হয়ে লড়ে চট্টগ্রাম আবাহনী। ক’টি সুযোগও পায় তারা। তবে ম্যাচের ৭০ মিনিটের সুযোগটি ছিল উল্লেখ করার মতো। এসময় বাঁ প্রান্ত থেকে চট্টগ্রামের মিডফিল্ডার নাইমুর রহমান শাহেদের ফ্রি -কিক বক্সে লাফিয়ে উঠে ক্লিয়ার করেন মোহামেডান অধিনায়ক এনকোচা কিংসলে। ফিরতি বলে মমদৌবাহ গোলবার লক্ষ্য করে শট নিলেও বল জালে পাঠাতে ব্যর্থ হন। শেষ পর্যন্ত দু’দলই গোল করতে ব্যর্থ হওয়ায় ম্যাচ শেষ হয় গোলশূন্য অমিমাংসিতভাবেই।

এদিকে একই দিন ময়মনসিংহ ভেন্যুর খেলায় ফের জয়ে ফিরেছে আরামবাগ ক্রীড়া সংঘ। রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে নিজেদের সপ্তম ম্যাচে আরামবাগ ১-০ গোলে হারায় নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবকে। এ জয়ে সাত ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে তালিকার পঞ্চমস্থানে উঠে আসলো আরামবাগ। ছয় ম্যাচে ২ পয়েন্ট পাওয়া নোফেল রইলো যথারীতি তলানীতেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডান

১৮ ফেব্রুয়ারি, ২০১৯
১৪ ফেব্রুয়ারি, ২০১৯
২১ জানুয়ারি, ২০১৯
১০ ডিসেম্বর, ২০১৮
৪ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন