Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

বিএনপির ২০ নেতা-কর্মী জেল হাজতে

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

নাশকতা চেষ্টার অভিযোগে মঠবাড়িয়া পুলিশের দায়ের করা মামলায় জামিনের আবেদন না মঞ্জুর করে বিএনপির ২০ নেতা-কর্মীকে জেল হাজতে প্রেরণ করেছে পিরোজপুর জেলা দায়রা জজ আদালত। উচ্চ আদালত থেকে আগাম জামিনের সময় শেষ হওয়ায় নেতাকর্মীরা গতকাল সোমবার দুপুরে পিরোজপুর জেলা দায়রা জজ আদালত হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক মো. আঃ মান্নান এ আদেশ দেন।
জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় গত ২৪ নভেম্বর নাশকতার অভিযোগে মঠবাড়িয়া থানায় থানার এস আই হমায়ুন কবীর বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (ক) ধারায় ৪০ জনকে আসামী করে মামলা করেন। আসামিদের মধ্যে উল্লেখযোগ্য নেতারা হলেন পিরোজপুর-৩ আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী রুহুল আমীন দুলালের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব সাবেক ছাত্রনেতা ও জেলা বিএনপির বিশেষ সম্পাদক কেএম হুমায়ুন কবীর, মঠবাড়িয়া পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক কামাল মুন্সি, উপজেলা বিএনপির সহ-সভাপতি খলিলুর রহমান ও যুগ্মসাধারন সম্পাদক সালাউদ্দিন ফারুক। থানা পুলিশ ঐদিন রাতে খলিলুর রহমানসহ ৮ জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। তারা হাইকোর্ট হতে জামিনে মুক্তি পান।
গত ২১ জানুয়ারি ২০ জন মহামান্য হাইকোর্ট হতে ৪ সপ্তাহের আগাম জামিন লাভ করেন। মেয়াদ শেষে গতকাল পিরোজপুর জজকোর্টে হাজির হলে বিজ্ঞ জজ জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন