Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

নেত্রকোনায় শেষ হলো মহিলা ইজতেমা

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

আমিন, আমিন, ধ্বনিতে মুখরিত টঙ্গীর তুরাগ নদীর পাড়ে বিশ্ব ইজতেমার সাথে তাল মিলিয়ে নেত্রকোনা সদর উপজেলার মদনপুর ইউনিয়নের নন্দীপুর গ্রামে গতকাল সোমবার সকাল ১১টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে চার দিন ব্যাপী মিনি মহিলা ইজতেমা।
নন্দীপুর গ্রামের ধর্মপ্রাণ তাবলীগ জামাত কর্মী ইসমত আলী প্রতি বছর বিশ্ব ইজতেমায় যোগদান করে এলাকায় এসে মুসলমানদের কাছে ইসলামের প্রকৃত শিক্ষা গ্রহন ও ঈমান আখলাখ আমল করার দাওয়াত দিতেন। তারই পরামর্শে তার স্ত্রী তারা বানু আজ থেকে ৪১ বছর পূর্বে নিজ বাড়িতে আশপাশের মহিলাদের নিয়ে মহিলা ইজতেমা শুরু করেন। দিন দিন এর প্রসার লাভ করে। তার মৃত্যুর পর মায়ের আদেশে তার ছেলে আলী উছমান জাকারিয়া নিজ উদ্যোগে প্রতি বছর মহিলা ইজতেমার আয়োজন করে আসছে। মহিলা ইজতেমায় নেত্রকোনা, ময়মনসিংহ, কিশোরগঞ্জ শেরপুর, জামালপুর ও ব্রাহ্মনবাড়িয়া জেলার বিভিন্ন এলাকা থেকে প্রতি বছর হাজার হাজার মহিলা যোগদান করেন।
গত শুক্রবার জুমা নামাজের মধ্য দিয়ে মহিলা ইজতেমা শুরু হয়। চারদিন ব্যাপী ইজতেমায় আম বয়ান করেন ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার নূরুন্নাহার বেগম, নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বেখৈরহাটী গ্রামের মিনা বেগম, সদর উপজেলার অনন্তপুর গ্রামের মনোয়ারা বেগম, নন্দীপুর গ্রামের হাজেরা খাতুন, লক্ষীগঞ্জ ইউনিয়নের তিয়শ্রী গ্রামের খাদিজা আক্তার, ঢুলিগাতী গ্রামের হাজেরা আক্তার, ব্রাহ্মণবাড়িয়ার জেলার পারভীন আক্তার। মহিলা ইজতেমায় মুসলিম উম্মার ঐক্য, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার নূরুন্নাহার বেগম।
ইজতেমার আয়োজক আলী উছমান জাকারিয়া সাংবাদিকদের বলেন, মহিলা ইজতেমায় আগত মহিলাদের অজু গোসল ও পয়নিস্কাষনের জন্য প্রয়োজনীয় পানীয় জল, পর্যাপ্ত টয়লেট ও ইবাদত বন্দেগী করার জন্য অবকাঠামো নির্মাণ করা হয়।



 

Show all comments
  • Firoz ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:২৭ পিএম says : 0
    এর সাথে তাবলীগ জামাতের কোন সম্পর্ক নাই। এটা স্রেফ কিছু গ্রাম্য মূর্খলোকের উদ্ভাবন ছাড়া কিছুই নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা

১৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ