Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

অস্থিরতায় হাইতি ছাড়ল কানাডার ২৫ শিক্ষার্থী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

হাইতিতে সরকার বিরোধী বিক্ষোভের কারণে একটি অস্থির অবস্থা বিরাজ করায় কানাডার কিউবেক থেকে আসা ২৫ স্কুল শিক্ষার্থী ও তাদের দেখভালের দায়িত্বে নিয়োজিত তিন অভিভাবকের একটি দল রোববার দেশটি ত্যাগ করতে সক্ষম হয়েছে।
হাইতিতে সরকার বিরোধী বিক্ষোভ চলাকালে তারা হামলার শিকার হয়েছিল। অভিভাবকদের একজন জানান, ‘আমরা বিমানে করে মন্ট্রিলে ফিরছি।’ কানাডার ট্যুর অপারেটর ট্রান্সাট পোর্ট-অ-প্রিন্স থেকে স্থানীয় সময় বিকেল ৩টা ৫৯ মিনিটে বিমানটি উড্ডয়নের কথা নিশ্চিত করেছে। শিক্ষার্থীরা ছাড়াও কানাডায় সাময়িকভাবে বন্ধ রাখা দূতাবাসের কর্মীরাও দেশে ফিরছে।
একদিন আগে কানাডার ১৩১ পর্যটকের একটি দলকে হেলিকপ্টারের সাহায্যে সমুদ্র তীরবর্তী একটি পর্যটন কেন্দ্র থেকে উদ্ধার করা হয়। দেশটিতে চলমান অস্থিরতার কারণে তারা সেখানে আটকাপড়া অবস্থায় ছিল। সূত্র : এএফপি।
গাজায় সংঘর্ষে ১৯ ফিলিস্তিনি ও এক ইসরাইলি সৈন্য আহত
ইনকিলাব ডেস্ক : গাজা ভূখন্ডের উত্তরাঞ্চলে রোববার এক সংঘর্ষে ১৯ ফিলিস্তিনী ও এক ইসরাইলি সৈন্য আহত হয়েছে। ইসরাইলি সেনাবাহিনী ও ফিলিস্তিনী হাসপাতাল সূত্র একথা জানায়।
টুইটারে দেয়া এক বার্তায় সেনাবাহিনী জানায়, ইসরাইলের সীমান্ত বেড়ার কাছে সংঘর্ষ চলাকালে এক বিস্ফোরণে আইডিএফ সৈন্য আহত হয়।
ওই বিস্ফোরণের জবাবে গাজায় হামাসের সামরিক অবস্থান লক্ষ্যকরে ইসরাইলি বাহিনী ট্যাঙ্ক হামলা চালায়।
গাজায় হামাসের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, সংঘর্ষের সময় ইসরাইলি হামলায় ১৯ ফিলিস্তিনী আহত হয়েছে। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ