Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

এমসি কলেজে সাংবাদিকদের উপর ছাত্রলীগ ক্যাডারদের হামলা সিলেট জেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:২০ পিএম

সিলেটের এমসি কলেজে সশস্ত্র ছাত্রলীগ ক্যাডারদের হাতে ৪ জন সাংবাদিক আহত হন। আহতরা হচ্ছেন দৈনিক সমকালের আলোকচিত্রী ইউসুফ আলী, দৈনিক জাগরণের আলোকচিত্রী মিঠু দাস জয়, ভোরের কাগজের আলোকচিত্রী অসমিত অভি ও সিলটিভি ডটকমের ক্যামেরাপার্সন কাউসার আহমদ। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিলেট জেলা প্রেসক্লাব। ঘটনার প্রতিবাদে ক্লাব কার্যালয়ে জরুরি সভা করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ ও প্রেসক্লাবের সদস্যবৃন্দ।
সোমবার রাতে নগরীর জিন্দাবাজারস্থ সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে এক জরুরি সভায় নেতৃবৃন্দ এ হামলার সাথে জড়িত ছাত্রলীগ ক্যাডারদের অবিলম্বে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান। অন্যথায় এ ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে সিলেট জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে কঠোর কর্মসূচি দেয়া হবে।
সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেলের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিম, জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, মোহাম্মদ মহসিন, জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান মনির, সাবেক সহ-সভাপতি মঈন উদ্দিন ও ফখরুল ইসলাম, সমকালের স্টাফ রিপোর্টার মুকিত রহমানী ও ফয়ছল আহমদ বাবলু, বর্তমান সহ-সভাপতি সাত্তার আজাদ, শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ, রিয়েল টাইমসের সম্পাদক সাঈদ চৌধুরী টিপু, প্রথম আলোর সিলেট প্রতিনিধি সুমন কুমার দাস, সাবেক সহ-সাধারণ সম্পাদক এস. সুটন সিংহ, বর্তমান সহ-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ ফয়ছল আহমদ মুন্না, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ওলিউর রহমান, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ রাসেল, বর্তমান প্রচার ও প্রকাশনা সম্পাদক তুহিনুল হক তুহিন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মিসবাহ উদ্দীন আহমদ, নির্বাহী সদস্য এস. এম সুজন, আলী আকবর কোহিনূর ও সুব্রত দাস।
প্রেসক্লাব সদস্যদের মধ্যে আরোও উপস্থিত ছিলেন আমিনুল ইসলাম রোকন, ইউসুফ আলী, অমিতা সিনহা, মনজুর হোসেন খান, আশরাফ চৌধুরী রাজু, মাইনুল হাসান টিটু, মনিরুজ্জামান রনি, এস আর টুনু তালুকদার, শফিকুল ইসলাম শফি, সুলতান সুমন, আনোয়ার হোসেন, পাপ্পু তালুকদার, দিব্য জ্যোতি সী, মিঠু দাস জয় প্রমুখ।
প্রসঙ্গত, সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় সিলেটের এমসি কলেজে মোহনা বসন্ত উৎসবে চেয়ারে বসাকে কেন্দ্র করে সিলেট সরকারি কলেজ ছাত্রলীগ ও সিলেট এমসি কলেজ ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সেখানে কর্মরত সাংবাদিকরা ছবি তুলতে গেলে ছাত্রলীগের ক্যাডাররা তাদের উপর হামলা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ