Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

বিধানসভায় কান্না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বিধানসভায় হই হট্টগোল, চেঁচামেচি, এমনকি শাসক-বিরোধী বিধায়কদের মধ্যে হাতাহাতি থেকে মারপিটের ছবি পর্যন্ত দেখা যায়। কিন্তু, উত্তরপ্রদেশ বিধানসভা এ দিন উল্টো ছবি দেখল। সেখানে দাঁড়িয়ে কার্যত হাউহাউ করে কাঁদলেন এক বিধায়ক! সবাই মিলে আশ্বাস, ভরসা দিয়েও তাকে থামাতে পারছিলেন না। তিনি আজমগড়ের মেহনগর কেন্দ্রের বিধায়ক কল্পনাথ পাসোয়ান।

জানা গিয়েছে, সম্প্রতি কল্পনাথ পাসোয়ানের ১০ লাখ টাকা হারিয়ে যায়। একটি হোটেল থেকে সেই টাকা চুরি যায় বলে তার অভিযোগ। যদিও এ নিয়ে পুলিশে কোনও অভিযোগ দায়ের করেননি তিনি। কিন্তু সোমবার উত্তরপ্রদেশ বিধানসভার অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সেই প্রসঙ্গ তোলেন কল্পনাথ। গোটা ঘটনার বর্ণনা দিতে গিয়েই কেঁদে ফেলেন সমাজবাদী পার্টির বিধায়ক। বিধানসভায় কল্পনাথ বলেন, ‘আমি ‘হাউস’-এর কাছে হাতজোড় করে অনুরোধ করছি। এখানে বিচার না পেলে আমি কোথায় যাব? আমি মারা যাব। আমি খুব গরিব মানুষ। আমার টাকা ফেরত না পেলে আমি আত্মহত্যা করব।’ তবে ঠিক কী ভাবে ওই টাকা চুরি গেল, সে বিষয়ে বিস্তারিত জানাননি ওই কল্পনাথ। তাকে সান্ত্বনা দিতে এগিয়ে আসেন পাশে বসে থাকা বিধায়করা। জবাবে পরিষদীয় মন্ত্রী সুরেশকুমার খান্না বলেন, ‘ন্যায়বিচার দিতে তিনি রিপোর্ট চাইবেন।’ সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ