Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

সড়ক দুর্ঘটনায় নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

সড়ক দুর্ঘটনায় ২৪ ঘণ্টায় নিহত হয়েছেন ৭জন। নিহতের মধ্যে নওগাঁয় ২, নেত্রকোনা ১, পাবনা, পটুয়াখালী, লক্ষ্মীপুর ও তেঁতুলিয়ায় একজন করে। আহত হয়েছেন ৫০ জন। আহতদের বিভিন্ন সরকারি ও বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
নওগাঁ : নওগাঁর মান্দায় বিআরটিসি বাসের চাপায় গতকাল দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় মোসলেম উদ্দিন নামে একজন আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। নিহতরা হলেন- উপজেলার কুসুম্বা গ্রামের আবেদ আলীর ছেলে সেলিম উদ্দিন (৩৫) ও বারিল্যা গ্রামের কসাই রফিকুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম (৩৪)। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মোটরসাইকেল নিয়ে রাস্তা পার হচ্ছিলেন সেলিম উদ্দিন, শফিকুল ইসলাম ও মোসলেম। মোটরসাইকেলটি চালাচ্ছিলেন সেলিম উদ্দিন। আর পেছনে বসে ছিলেন শফিকুল ইসলাম ও মোসলেম। অপরদিকে নওগাঁ থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বিআরটিসি (কুমিল্লা-ব-১১-০০১৬) বাসটি তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে মোটরসাইকেলসহ চালক সেলিম উদ্দিন বাসের সামনের অংশের নিচে আটকে যায়। প্রায় ৫০০ ফুট দূরে মোটরসাইকেলসহ চালক সেলিম উদ্দিনকে টেনে নিয়ে যাওয়ার পর বাসটি বন্ধ হয়ে যায়। বাসটি রেখে পালিয়ে যায় চালক। এতে ঘটনাস্থলেই সেলিম উদ্দিন মারা যান। অপর দুইজন শফিকুল ইসলাম ও মোসলেমকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালে নেয়ার পথে শফিকুল ইসলাম মারা যান। আহত মোসলেমের অবস্থা আশঙ্কাজনক। মান্দা থানা পুলিশের ওসি মোজাফফর হোসেন জানান, লাশ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।
নেত্রকোনা : নেত্রকোনা- মোহনগঞ্জ সড়কে সদর উপজেলার ঠাকুরাকোনা বাজারে রবিবার সন্ধ্যায় ব্যাটারী চালিত ভ্যান চাপায় অজয় বর্মন নামক ৮ বছরের এক শিশুর করুণ মৃত্যু হয়েছে। সে ঠাকুরাকোনা বাজারের রঞ্জিত বর্মনের ছেলে।
পাবনা : পাবনায় মেডিক্যাল কলেজের ছাত্রী তানিজা হায়দার নিহত হওয়ার ৫দিনের না পেরুতেই আবার সড়ক দুর্ঘটনায় এক ব্যবসায়ী নিহত হয়েছেন। পাবনার সুজানগরে অভ্যন্তরীণ সড়কে গতকাল বালুর ট্রাকের ধাক্কায় কাজেম প্রামানিক (৩৫) নামে এক কাঁচামাল ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় রিপন নামে একজন আহত হয়েছেন। নিহত ব্যবসায়ী সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের আতাইকান্দা গ্রামের আবু বকর প্রামানিকের পুত্র।
পটুয়াখালী : পটুয়াখালী বাসস্টান্ড সংলগ্ন এলাকায় গতকাল সড়ক দুর্ঘটনায় যাত্রীবাহিবাস উল্টে বাসের মালিক আনন্দ দাস(৪৫) নিহত হয়েছেন। এ সময় বাসে থাকা যাত্রীর মধ্যে শিশু ও নারীসহ অনন্ত ২৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গলাচিপা উপজেলার আমখোলা এলাকার চার বছরের শিশু আব্দুল্লাহ’র অবস্থা আশংকাজনক। তার শরীরে অস্ত্রপচার চলছে।
তেঁতুলিয়া (পঞ্চগড়) : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় গতকাল পিকনিকের বাস উল্টে একজন শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জন শিক্ষক ও শিক্ষার্থী। নিহত শিক্ষার্থীর নাম রাজিব সিংহ। সে আটোয়ারী উপজেলার রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র। স্থানীয়রা আহতদের উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে পাঠায়।
লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগঞ্জে বাসচাপায় রাশেদ আলম (২৫) নামে এক ট্রলিচালক নিহত হয়েছেন। সোমবার দুপুরে উপজেলার কচুয়া বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাশেদ আলম রামগঞ্জ উপজেলার সমেষপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক

১৯ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন