Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি প্রফেসর মো. আবুল কাশেম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর মো. আবুল কাশেম। প্রেসিডেন্ট ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ আগামী চার বছরের জন্য প্রফেসর মো. আবুল কাশেমকে বুটেক্সের ভিসি হিসেবে নিয়োগ দিয়েছেন। শিক্ষা মন্ত্রনালয় প্রজ্ঞাপনের মাধ্যমে গতকাল থেকে তার নিয়োগ নিশ্চিত করেছে। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ভিসি প্রফেসর মো. আবুল কাশেম স্থলাভিষিক্ত হলেন প্রফেসর ইঞ্জি. মাস্উদ আহ্মদের।

মো. আবুল কাশেম ১৯৭৮ সালে কলেজ অব টেক্সটাইল টেকনোলজির বিএসসি ইঞ্জিনিয়ারিং-এর প্রথম ব্যাচের ছাত্র। গ্রাজুয়েশন শেষ করে ১৯৮৩ সালে সাবেক কলেজ অব টেক্সটাইল টেকনোলজিতে টেকনিক্যাল বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন তিনি। ২০০৭ সালে সরকার তিনি প্রফেসর পদে পদোন্নতি দেন। একই বছর তিনি কলেজ অব টেক্সটাইল টেকনোলজির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
২০০৯ সালে আওয়ামীলীগ সরকার প্রফেসর মো. আবুল কাশেমকে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করেন। ২০১৪ সাল পর্যন্ত তিনি কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এই সময়ের মধ্যে ২০১১ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবেও অতিরিক্ত দায়িত্ব পালন করেন তিনি।
দায়িত্ব গ্রহন করেই বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমের সহযোগিতা চেয়েছেন মো. আবুল কাশেম। স্বল্প সময়ের মধ্যে চলমান উন্নয়ন প্রকল্প শেষ করে নতুন উন্নয়ন প্রকল্প গ্রহণ এবং বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য তিনি সর্বদা সচেস্ট থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।#

 



 

Show all comments
  • Muhammad Nurul Afsar Bhuya , 21 st batch, Butex ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:০২ এএম says : 0
    Dear sir, congratulations, hope in your dynamic leadership butex will become one of the best technical university in the world.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ