Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে স্বাভাবিক হয়নি গ্যাস সরবরাহ ৩ দিনেও মেরামত হয়নি ফুটো লাইন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৪ এএম

তিনদিন পর গ্যাস লাইনের ফুটো মেরামতের কাজ শুরু করেছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি। গতকাল (সোমবার) রাতে ঘটনাস্থল থেকে কর্ণফুলী গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী খায়েজ আহম্মদ মজুমদার দৈনিক ইনকিলাবকে বলেন, একটু আগে ফুটো হয়ে যাওয়া গ্যাস পাইপ লাইন খাল থেকে উপরে তুলে আনা হয়েছে। এখন পাইপ লাইন মেরামতের কাজ শুরু হবে। রাতের মধ্যে মেরামত কাজ শেষ করে আজ মঙ্গলবার গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হবে বলে জানান তিনি। তবে সবকিছু নির্ভর করছে কাজ শেষ হওয়ার উপর।
শনিবার সিটি কর্পেরেশনের খাল খনন কাজের সময় নগরীর সিমেন্ট ক্রসিংয়ের অদূরে মাইট্টেল্ল্যা খালে ২৪ ইঞ্চি ব্যাসের মূল সরবরাহ লাইন ফুটো হয়ে যায়। এরপর থেকে বন্দরনগরীর বিশাল এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার পর মেরামতের কাজ শুরু করলেও খালের মধ্যে মাটি দেবে যাওয়ার কারণে তা ব্যাহত হয়েছে বলে জানান কর্মকর্তারা। গত তিনদিনে পাইপ লাইনের ফুটো অংশে মেরামত কাজ শুরু করা যায়নি।
এদিকে গতকাল টানা তৃতীয় দিনের মতো নগরীর বিশাল এলাকায় গ্যাসের হাহাকার অব্যাহত ছিল। রান্নার চুলা জ্বলেনি বিকল্প উপায়ে অনেকে রান্নার কাজ সেরেছেন। শুকনো খাবার খেয়ে দিন পার করছেন কেউ কেউ। এ সুযোগে কেরোসিন, এলপি গ্যাস এবং রাইস কুকারের দামও বেড়ে গেছে। হোটেল-রেস্তোঁরাগুলোতে রান্না করা খাবারের দাম বাড়িয়ে দেয়া হয়েছে। টানা তিন দিন গ্যাস না থাকায় মানুষের দুর্ভোগের শেষ নেই। বিশেষ করে শিশু, বৃদ্ধ ও রোগীদের নিয়ে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। নগরীর চট্টগ্রাম ইপিজেড, কর্ণফুলী ইপিজেড, বেসরকারি বিদ্যুৎকেন্দ্র (৬০ মেগাওয়াট) ইউনাইটেড পাওয়ার, হালিশহর, পতেঙ্গা, বন্দর, আগ্রাবাদ পুরো এলাকা, সদরঘাট, ফিরিঙ্গী বাজার, আন্দরকিল্লা, হেমসেন লেইন, জামাল খান, চেরাগী পাহাড়সহ বিভিন্ন অংশে গ্যাস সরবরাহ বন্ধ আছে। গ্যাসচালিত কল-কারখানার উৎপাদন থমকে গেছে। সিএনজিচালিত যানবাহনের সংখ্যাও কমে গেছে সড়কে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ