Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

অবশেষে পয়েন্ট পেল মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৪ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পয়েন্ট খরা কাটলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের। টানা চার ম্যাচে হারের পর অবশেষে পয়েন্ট পেল তারা। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদেও ষষ্ঠ ম্যাচে মোহামেডান গোলশূণ্য ড্র করে অপেক্ষাকৃত শক্তিশালী চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। চার হারের পর এই ড্র আর একমাত্র জয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার নবমস্থানে উঠে আসলো মোহামেডান। সাত ম্যাচে দু’টি করে জয় ও হারে এবং তিন ড্র’তে ৯ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে জায়গা হলো চট্টগ্রাম আবাহনীর।

দেশের ফুটবলে পেশাদারিত্ব আসার পর বিপিএলের শিরোপা কখনো ছোঁয়া হয়নি মোহামেডানের। তবে শুরুর দিকে কয়েক মৌসুম সেরা চারের মধ্যে থাকলেও এখন সাদাকালোদের লড়তে হয় অবনমন এড়াতে। অবস্থাদৃষ্টে মনে হয় এখন তারা বিপিএলে খেলে শুধুই নিয়ম রক্ষার্থে। এবার মোহামেডানের অবস্থা এতটাই খারাপ যে ডাগআউটে প্রায়ই কোচের ভূমিকায় দেখা যায় ম্যানেজার আমিরুল ইসলাম বাবুকে। নানান অভিযোগ করেও কোন সুরাহা না হওয়াতে অনেক আগেই কোচের দায়িত্ব ছেড়ে চলে যান ইংলিশ কোচ ক্রিস্টোফার জন ইভানস। এরপর কিছুদিন ডাগ আউটে ছিলেন স্থানীয় কোচ আলী আজগর নাসির। তার বিদায়টাও সুখকর হয়নি। গত শনিবার রাতে ‘স্বাধীনতা নেই’ এই অভিযোগে দায়িত্ব ছাড়েন নাসিরও। ফলে গতকালের ম্যাচে প্রথমার্ধে দলের ম্যানেজার বাবু এবং দ্বিতীয়ার্ধে সহকারী কোচ শহীদুল ইসলাম জুয়েলকে দেখা গেছে কোচের ভূমিকায়।

 

বঙ্গবন্ধু স্টেডিয়ামে অ্যাওয়ে ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে আটকে রাখতে পেরেছে ঐতিহ্যবাহীরা।
এদিকে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে নিজেদের সপ্তম ম্যাচে এসে নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। এ জয়ে সাত ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে তালিকার পঞ্চমস্থানে উঠে আসলো আরামবাগ। ছয় ম্যাচে ২ পয়েন্ট পাওয়া নোফেল রইলো যথারীতি তলানীতেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন