Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

তৃতীয় ওয়ানডে, ডানেডিন

চোটে শঙ্কায় মিঠুন-মুশফিক, দলে মুমিনুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত একজন ব্যাটসম্যানই ব্যাট করতে পেরেছেন পরিস্থিতি, বৈরি কন্ডিশন, বাউন্স, স্যুইং আর গতিকে মোকাবেলা করে। পেয়েছেন ব্যাক-টু-ব্যাক ফিফটি। মান বাঁচানোর মিশন শেষ ওয়ানডের আগে সেই মোহাম্মদ মিঠুনকেও হারাতে হচ্ছে বাংলাদেশকে। ক্রাইস্টচার্চে হওয়া দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করার সময়ই হ্যামস্ট্রিংয়ে চোট পান মিঠুন। সেই চোটের কারণে আগামীকাল ভোর রাতে ডানেডিনে হতে যাওয়া তৃতীয় ওয়ানডেতে তাকে পাওয়ার সম্ভাবনা খুবই কম। এদিকে মুশফিকুর রহিম ব্যথা পাঁজরে। তার খেলা নিয়েও তাই তৈরি হয়েছে অনিশ্চয়তা। এমন পরিস্থিতিতে টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ডেই থাকা মুমিনুল হককে যুক্ত করা হয়েছে ওয়ানডে দলে।
ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করার সময় পেশিতে টান পড়ে মিঠুনের, ওই অস্বস্তিতে ফিফটির পর আউটও হয়ে যান। প্রথম দুই ওয়ানডেই ফিফটি করা এই ব্যাটসমানকে শেষ ম্যাচে পাওয়ার সম্ভাবনা একেবারেই কম। দলের ফিজিও প্রাথমিকভাবে জানিয়েছেন যদি মিঠুনের চোটের মাত্রা গ্রেড-ওয়ানও হয় তবে অন্তত সপ্তাহ খানেক বিশ্রামে থাকতে হতে পারে তাকে। সেক্ষেত্রে প্রথম টেস্টের আগে মাঠে নামতে পারছেন না তিনি। ১০ ফেব্রুয়ারি প্রস্তুতি ম্যাচে নতুন করে পাঁজরে চোট পাওয়া মুশফিকুর রহিমের অবশ্য খেলার সম্ভাবনা আছে। কোন ঝুঁকি না নিয়ে তাই মুমিনুলের উপরই আস্থা রেখেছেন নির্বাচকরা।
প্রথম দুই ওয়ানডেতে দলের সঙ্গে ছিলেন, বদলি ফিল্ডার হিসেবে মাঠেও নেমেছিলেন তিনি। দ্বিতীয় ওয়ানডের পর ক্রাইস্টাচার্চেই টেস্ট স্কোয়াডের বাকি সদস্যদের সঙ্গে থেকে গিয়েছিলেন তিনি। এবার আনুষ্ঠানিকভাবে ওয়ানডে স্কোয়াডে যুক্ত হয়ে গেলেন ডানেডিন। তার ওয়ানডে দলে যুক্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন ম্যানেজার খালেদ মাসুদ পাইলট, ‘মুশফিক-মিঠুনের স্ক্যান করানোর জন্য কোন আমরা এখনো কোন ¯øট পাইনি। কাল তাদের স্ক্যান হতে পারে। এরপরও বোঝা যাবে তারা খেলার মতো অবস্থায় আছে কিনা। আপনারা জানেন মুমিনুল দলের সঙ্গেই আছে শুরু থেকে। সাকিব আল হাসানের বিকল্প হিসেবে ১৫ জনের স্কোয়াডে এখন সে যুক্ত হয়েছে।’
গতকাল ক্রাইস্টচার্চে টেস্ট স্কোয়াডের সদস্যদের সঙ্গে অনুশীলন থেকে ডানেডিনে তৃতীয় ওয়ানডের ভেন্যুতে পৌঁছেছেন মুমিনুল। মুমিনুল অবশ্য নিউজিল্যান্ড গেছেন বেশ আগেই। বিপিএলের ফাইনালের কারণে ওয়ানডে দলের কয়েকজন ব্যস্ত থাকায় টেস্ট দলের মুমিনুল ও সাদমান ইসলামকে আগেভাগেই পাঠিয়ে দেওয়া হয়েছিল প্রস্তুতি ম্যাচের জন্য। মুমিনুল ওয়ানডে সিরিজের আগের প্রস্তুতি ম্যাচেও খেলছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন