Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেমিতে মাওে আজারেঙ্কার বিদায়

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : স্পেনের ডোভিড ফেরারকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমি-ফাইনালে উঠেছেন ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। তবে মেয়েদের এককের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিয়েছেন সাবেক এক নম্বর তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা।
গতকাল মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় ফেরারকে ৬-৩, ৬-৭, ৬-২, ৬-৩ গেমে হারান মারে। ক্যারিয়ারে এই নয়ে অষ্টাদশ বারের মতো গ্র্যান্ড সø্যামের সেমি-ফাইনালে উঠলেন তিনি। একই দিন মেয়েদের এককের কোয়ার্টার ফাইনালে জার্মানির আঞ্জেলিক কেরবারের কাছে ৬-৩, ৭-৫ গেমে হারেন বেলারুশ তারকা আজারেঙ্কা।
এদিকে, চীনের শুয়াই ঝ্যাংকে ৬-৪, ৬-১ গেমে হারিয়ে সেমিফাইনালে ওঠেন অস্ট্রেলিয়ায় জন্ম নেয়া ব্রিটিশ খেলোয়াড় ইয়োহানা কন্তা। ১৯৮৩ সালের পর প্রথম ব্রিটিশ নারী খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ড সø্যামের সেমিফাইনালে উঠলেন হাঙ্গেরিয়ান বংশোদ্ভূত ২৪ বছর বয়সী কন্তা। তাছাড়া, ১৯৭৭ সালের পর এই প্রথম এক সঙ্গে দুজন ব্রিটিশ খেলোয়াড় কোনো গ্র্যান্ড সø্যামের শেষ চারে জায়গা করে নিল। মারে আর কন্তার অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠাটাও ব্রিটিশদের জন্য দারুণ এক খবর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিতে মাওে আজারেঙ্কার বিদায়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ