Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

বগুড়ায় উপজেলা নির্বাচনে অংশগ্রহনকারী বিএনপির নেতাদের মনোনয়ন প্রত্যাহার ও ভোট প্রতিহত করার আহ্বান

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৫৮ পিএম

বগুড়ায় উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী বিএনপির নেতাকর্মীদের মনোনয়নপত্র প্রত্যাহারের আহবান জানানো হয়েছে। একই সাথে নির্বাচন বর্জন করে তা প্রতিহত করার সিদ্বান্ত নিয়েছে বিএনপি। এই নির্বাচনে বিএনপির কেউ অংশ নিতে পারবে না, যারা নির্বাচনে যাবে তারা বিএনপির কেউ নয়।

মঙ্গলবার সকালে বগুড়া জেলা বিএনপির বিশেষ জরুরী সভায় এ সিদ্বান্ত নেয়া হয়। দলীয় কার্যালয়ে বেলা ১১ টায় সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। এতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদাল বেলাল, আলী আজগর হেনা, ডা: মামুনুর রশিদ মিঠু, রেজাউল করিম বাদশা, আহসানুল তৈয়ব জাকির, জানে আলম খোকা, তৌহিদুল আলম নয়ন, কামরুজ্জামান রাফু, সিপার আল বখতিয়ার, আবু হাসান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিএনপি এই অবৈধ সরকারের অধীনে উপজেলা নির্বাচনে অংশগ্রহন করবে না মর্মে সিদ্বান্ত নিয়েছে। তারপরেও দলীয় সিদ্বান্ত ভঙ্গ করে নির্বাচনে অংশ নিয়েছে তাদেরকে মনোনয়ন পত্র প্রত্যাহার করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য কেন্দ্রিয় কমিটির কাছে নামের তালিকা প্রেরন করা হবে।

এদিকে বগুড়া শহর বিএনপির কার্যালয়ে উপজেলা নির্বাচনের প্রার্থীদের পক্ষে সভা করায় শহর বিএনপির সভাপতি ও সাধারন সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী ৭২ ঘন্টার মধ্যে নোটিশের জবাব দেয়ার জন্য বলা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম জানান, উপজেলা নির্বাচনে বিএনপির কেউ অংশ নিতে পারবে না। কেউ দলের সিদ্বান্ত অমান্য করলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

 



 

Show all comments
  • Khalilur Rahman ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:৩২ এএম says : 0
    Hi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন