Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

আমাদের সকল প্রচেষ্টা সার্থক হয়েছে: সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:১৮ পিএম

জাতীয় সংসদ নির্বাচনে ইসির সকল প্রচেষ্টা সার্থক হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, সংসদ নির্বাচনে আমাদের সকল প্রচেষ্টা এবং প্রয়াস সার্থক হয়েছে। ভোটাররা সারিবদ্ধভাবে উৎসবমুখর পরিবেশে, আনন্দঘন পরিবেশে, নির্বাচন কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য উপস্থিত থাকেন। এটা আমাদের এ সকল দেশের একটা বৈশিষ্ট্য। সেই নির্বাচন পরিচালনার দায়িত্ব আপনাদের হাতে। সেই দিক দিয়ে কিন্তু আপনাদের আদালাভাবে আনন্দ এবং গুরুত্ব বহন করার কথা।

আজ মঙ্গলবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে উপজেলা পরিষদের রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে সিইসি এসব কথা বলেন। নূরুল হুদা বলেন, আপনাদের হাতে কলমে শিখিয়ে দেওয়ার বা বুঝিয়ে দেওয়ার প্রয়োজনীয়তা আছে বলে আমি মনে করি না। একেবারেই বিশ্বাস করি না, মনে করি না। এ কথা আমি বারবার বলি। কারণ, আপনাদের হাতে দায়িত্ব দিয়ে সে দায়িত্ব পালন করা হবে কি হবে না সেটা যদি সন্দেহ করি তাহলে আর কোথায় যাবো আমরা? জাতি কোথায় যাবে? একটা কথা আছে না– ইফ নট ইউ, দেন হু? সে পর্যায়ে আপনারা আছেন। আমি আপনাদের চোখে মুখের দিকে তাকিয়ে দেখতে পাই— আপনাদের তারুণ্য আছে, উৎসাহ আছে, উদ্যম আছে, আপনাদের মাঝে কাজ করার স্পৃহা আছে। সেটাকে আমি অত্যন্ত মূল্যায়ন করি এবং গুরুত্বসহকারে বিবেচনা করি। সে জায়গায় আপনারা ব্যর্থ হবেন— আমি বিশ্বাস করি না।

সিইসি আরো বলেন, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। জাতীয় নির্বাচন এবং স্থানীয় নির্বাচনের মধ্যে পার্থক্য আছে, সেটা আমাদের রফিক সাহেব নির্বাচন কমিনার বলেছেন। হ্যাঁ আছে। স্থানীয় সরকার নির্বাচন এবারই প্রথম রাজনৈতিক মনোনয়নে হবার কথা। এর আগে কখনো হয়নি। কিন্তু সেসব নির্বাচন কি প্রতিযোগিতামূলক হয়নি? কেউ কাউকে ছাড় দেয় না। প্রত্যেকেই সেখানে প্রতিযোগিতামূলক অবস্থান নেন। প্রত্যেক প্রার্থী, সমর্থক এবং ভোটাররা কিন্তু সে নির্বাচনকে অত্যন্ত গুরুত্বসহকারে দেখে। আমি মনে করি, আপনারা সেটা করতে পারবেন এবং করবেন।



 

Show all comments
  • Md.Lutfullah Ansary ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:১৪ পিএম says : 0
    এর চাইতে আর কোন সুন্দর মিথ্যা কথা হতে পারেনা।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩০ পিএম says : 0
    Shotto bolesen, apnader nirbachone karchopi kore Aowamiligke khomotai boshanor procheshta shofol hoyese...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন

২৪ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন