Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

কুবি বাসে আবারো হামলা, প্রশাসনের মামলা আসামি জাহাঙ্গীর আলম পলাতক

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩৭ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) শিক্ষার্থীবাহী বাসে আবারো হামলা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবাহী একটি কুমিল্লার সদর উপজেলার দক্ষিণ দূর্গাপুর এলাকার ১ নং ওর্য়াডের সদস্য জাহাঙ্গীর আলমের নেতৃত্বে স্থানীয় সন্ত্রাসীরা হামলা চালালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বাস চালকসহ তিন জন আহত হয়। এঘটনায় সোমবার রাতে কোতয়ালী মডেল থানায় জাহাঙ্গীর আলমসহ অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামী করে মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাদেক হোসেন মজুমদার।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের একটি বাস কোটবাড়ী বিশ্বরোডে আসলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় সন্ত্রাসীরা হামলা চালায় । এ ঘটনায় ঐ বাসের চালক জসিম আকন্দ এবং বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থী আকবর হোসেনসহ তিনজন আহত হয়। এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করে।

মামলার বিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালাম মিয়া বলেন, ‘ঘটনার মূল অভিযুক্তকের চিহ্নিত করা হয়েছে, আমরা মূল অভিযুক্তসহ অন্যান্য জড়িতদের আটকের জন্য প্রচেষ্টা চালাচ্ছি।’

বিশ^বিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন বলেন, ‘গতকালের ঘটনায় বিশ^বিদ্যালয় প্রশাসানের পক্ষ থেকে মামলা করা হয়েছে। পুলিশের সাথে সমন্বয় করে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা

২১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ