Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

পুলওয়ামার দায় অস্বীকার করে আলোচনার আহ্বান ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:২০ পিএম

পুলওয়ামায় জঙ্গি হামলা নিয়ে অভিযোগের আঙুল উঠেছে পাকিস্তানের দিকে। পাক মদতপুষ্ট জইশ জঙ্গিরা ভারতীয় সেনাবাহিনীর উপর এই হামলা চালিয়েছে বলে দাবি করেছে নয়াদিল্লি। কিন্তু, পাকিস্তান জড়িত থাকার সেই নয়াদিল্লির সেই অভিযোগ উড়িয়ে দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পুলওয়ামা কাণ্ডের সব দায় অস্বীকার করে পাক প্রধানমন্ত্রী ইমরান খান মঙ্গলবার দাবি করলেন, প্রমাণ ছাড়াই সব অভিযোগ করছে ভারত। তার আরও দাবি, বার বার এমন দোষারোপ করলে আলোচনার পথে কোনওদিন এগনো যাবে না।

এ দিন এক রেডিয়ো বার্তায় পাক প্রধানমন্ত্রী বলেন, পুলওয়ামা কাণ্ডে পাকিস্তান জড়িত আছে তার প্রমাণ দিক ভারত। এর পরই ইমরান বলেন, ‘ভারত যদি প্রমাণ দিতে পারে, তাহলে আমি নিশ্চয়তা দিচ্ছি সব রকম ব্যবস্থা নেব।’ একই সঙ্গে, সন্ত্রাসবাদ নিয়ে তিনি যে সব রকম আলোচনায় প্রস্তুত তাও এ দিন স্পষ্ট করেন পাক প্রধানমন্ত্রী। ভারতের সঙ্গে সন্ত্রাস নিয়ে আলোচনায় প্রস্তুত বলেও জানালেন তিনি। পাশাপাশি সন্ত্রাসবাদ যে তাদেরও অনেক ক্ষতি করেছে সে দাবিও করেছেন পাক প্রধানমন্ত্রী। তার কথায়, ‘সন্ত্রাসবাদের জন্য আমাদের অনেক ক্ষতি হয়েছে। আমাদের এতে কোনও হাত নেই।’
একই সঙ্গে পুলওয়ামা কাণ্ডে পাকিস্তানের উপর হামলা করার প্রসঙ্গেও মুখ খোলেন পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘সংবাদ মাধ্যমে শুনছি বদলা নেওয়ার কথা।’ এর পরই কার্যত হুমকির সুরে ইমরান বলেন, ‘হামলা করলে তার জবাব দেওয়া হবে। তখন জবাব দেওয়া ছাড়া আর কোনও উপায় থাকবে না পাকিস্তানের সামনে।’ সূত্র: টিওআই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন