Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

নিজের চলচ্চিত্র থেকে পাক শিল্পীকে বাদ দিলেন সালমান খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৩২ পিএম

পুলওয়ামা-কান্ডের জেরে অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন পাকিস্তানি শিল্পীদের বলিউডে ‘নিষিদ্ধ’ ঘোষণা করেছে। এমনকি, যে বা যারা সংগঠনের নির্দেশ উপেক্ষা করে পাকিস্তানি শিল্পীদের সঙ্গে কাজ করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে সংগঠনটি থেকে।
ইতোমধ্যেই সিদ্ধান্তটির প্রতি সম্মান রেখেছেন খোদ বলিউড সুপারস্টার সালমান খান। সে অনুসারে নিজের প্রযোজনা সংস্থার কর্মকর্তাদের দিয়েছেন নির্দেশনা। এখন হয়তো জানতে ইচ্ছা করছে সুপারস্টারের দেওয়া কী সেই নির্দেশনা? সত্যিই নির্দেশনাটি সম্পর্কে জানলে চোখ কপালে উঠবে। হ্যাঁ, এমনই একটি ঘটনা ঘটেছে বলিউড ইন্ডাস্ট্রিতে। সাল্লু নিজের প্রযোজিত ‘নোটবুক’ থেকে পাক-শিল্পীর গাওয়া গান বাদ দেওয়ার নির্দেশ দিয়েছেন।
সংস্থাটির কর্মকর্তাদের পুনোরাই গানটির রেকর্ডিং করতে বলেছেন সুপারস্টার। শুধু তাই নয়, ভবিষ্যতে তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আর কোনো পাক শিল্পীকে নিয়ে কোনো ধরনের কাজ করবেন না বলেও পরিস্কার জানিয়েছেন ‘ভাইজান’। যদিও ইতিপূর্বে অন্যান্য শিল্পীদের থেকে সালমানই অসংখ্য পাক শিল্পীদের নিয়ে কাজ করেছেন । তবে তার এ ঘোষণায় তিনি প্রমাণ করেছেন দেশ ও দেশের মানুষের চেয়ে অন্য কিছুই তার কাছে আগে নয়।
‘নোটবুক’ থেকে ইতোমধ্যেই পাকিস্তানি শিল্পী আতিফ আসলামের গানটি ছেটে ফেলা হয়েছে। এমন তথ্যই ঘুরছে সেদেশের জাতীয় কয়েকটি দৈনিকে। খবরে বলা হয় খোদ সালমান খান নিজেই তার নির্মাণাধীন চলচ্চিত্র থেকে পাক শিল্পীকে হটাতে নির্দেশ দিয়েছেন।
অন্যদিকে অজয় দেবগণ, মাধুরী দীক্ষিত, অনিল কপূর অভিনীত কমেডি চলচ্চিত্র ‘টোটাল ধামাল’ মুক্তি পাবে না পাকিস্তানে। সোমবার এক টুইট বার্তায় চলচ্চিত্রটির প্রযোজক ও অভিনেতা অজয় দেবগণ এমনটাই স্পষ্ট করেছেন। টুইটে অজয় দেবগণ লেখেন, পুলওয়ামা-কান্ডের প্রেক্ষিতে ‘টোটাল ধামাল’ পাকিস্তানে রিলিজ না করানোর সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা সংস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান খান

১৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন