Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মীরসরাইতে নিহত ৪৫ শিক্ষার্থী স্মরণে স্মৃতিসৌধ ‘অন্তিম’ উদ্বোধন

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মীরসরাই ট্র্যাজেডি স্থলে ৫ বছর পর অবশেষে নির্মাণ করা হচ্ছে স্মৃতিস্তম্ভ ‘অন্তিম’। শোকার্ত স্বজনসহ এলাকার সর্বস্তরের শিক্ষার্থী ও অভিবাবকসহ সচেতন সমাজের দাবি ছিল ‘সেই মরণখাদে’, যেই খাদে ট্রাকের নিচে চাপা পড়ে প্রাণ হারিয়েছে ৪৫টি প্রাণ, সেই খাদেই একটি স্মৃতিসৌধ স্থাপন করা। সকলের এই স্বপ্ন বাস্তবায়নের প্রত্যাশা দিয়েছিলেন তৎকালীন এমপি ও বর্তমান গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
মিরসরাই উপজেলার বড়তাকিয়া আবুতোরাব সড়কের দুর্ঘটনাস্থল সেই রাক্ষুসে খাদের উপর গতকাল শনিবার বিকাল ৪টায় উক্ত স্মৃতিসৌধ উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী দীপক রঞ্জন অধিকারী, জেলা পরিষদের সচিব সাব্বির ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন, সায়েম ট্রেডার্সের ঠিকাদার আব্দুল্লাহ আল মামুন, আওয়ামীলীগ নেতৃবৃন্দ যথাক্রমে জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, আলহাজ্ব মহিউদ্দিন রাশেদ, জসিম উদ্দিন, শেখ আতাউর রহমান, জাহাঙ্গির কবির, স্থানীয় চেয়ারম্যান কবির নিজামী, শাহিনুল কাদের চৌধুরী, জাহাঙ্গির মাস্টার প্রমুখ। উল্লেখ্য, ২০১১ সালের ১১ জুলাই এক সাথে একই এলাকার অর্ধশতাধিক স্কুল ছাত্র প্রাণ হারিয়েছিলো এই খাদে পড়ে। উপজেলার বড়তাকিয়া-আবুতোরাব সড়কের মধ্যবর্তী স্থান সৈদালী গ্রাম এলাকায় অবস্থিত এই খাদ। এই খাদের পাশ দিয়ে যাওয়া সড়কটিতে চলাচলকারী পথচারীরা সেই খাদের সামনে যাওয়া মাত্রই এখনো থমকে দাঁড়ায়! সেই স্থানে নির্মিত হচ্ছে উক্ত স্মৃতিস্তম্ভ ‘অন্তিম’। ‘অন্তিম’ নির্মাণের জন্য চট্টগ্রামের জেলা পরিষদ থেকে মোট ব্যয় হয় ৩৫ লাখ টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীরসরাইতে নিহত ৪৫ শিক্ষার্থী স্মরণে স্মৃতিসৌধ ‘অন্তিম’ উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ