Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের আর বাকি একশ’ দিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫২ পিএম

দেখতে দেখতে আরো একটি বিশ্বকাপ দুয়ারে কড়া নাড়ছে। ঠিক একশ’ দিন পর শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ আসর আইসিসি বিশ্বকাপ। আগামী ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের এই দ্বাদশ আসর। সর্বশেষ ১৯৯৯ বিশ্বকাপ আয়োজন করেছিল ইংল্যান্ড।
আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ আটটি স্বাগতিক ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা এবং বাছাই পর্ব থেকে উন্নীত ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানসহ মোট দশটি দল অংশ নিচ্ছে এবারের টুর্নামেন্টে।
এই দশ দলকে নিয়েই অনুষ্ঠিত হবে লিগ পর্ব। সেখান থেকে পয়েন্ট টেবিলের সেরা চার দল খেলবে সেমিফাইনাল। এরপর ফাইনাল। ইংল্যান্ড ও ওয়েলসের মোট ১১টি ভেন্যুতে এবারের আসরের ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৪ জুলাই ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসের ফাইনাল দিয়ে পর্দা নামবে এবারের আসরের। লন্ডনের ওভালে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। ম্যাচটি হবে লন্ডনের ওভালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ