Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

২০ বলেই জয় সম্পন্ন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫৩ পিএম

ঘরের মাঠে মাত্র ২৪ রানে গুটিয়ে স্কটল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরেছে ওমান জাতীয় দল। মাত্র ২০ বল খেলেই জয় তুলে নেয় স্কটিশরা।
লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি চতুর্থ সর্বনি¤œ দলীয় সংগ্রহ হলেও কোনো জাতীয় দলের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড এটিই। এর আগে রেকর্ডটি ছিল জিম্বাবুয়ের দখলে। ২০০৪ সালে হারারেতে সফরকারী শ্রিলঙ্কার বিপক্ষে মাত্র ৩৫ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। লিস্ট 'এ' ম্যাচে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ডটি ওয়েস্ট ইন্ডিজ অনুর্ধ্ব-১৯ দলের। ২০০৭ সালে ব্লেয়ারমন্টে বার্বাডোজের বিপক্ষে মাত্র ১৮ রানেই গুটিয়ে গিয়েছিল তারা।
মঙ্গোলবার ওমান আর স্কটল্যান্ডের ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে আল আমারাতে। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ওমান। দলের পক্ষে দুই অংক ছোঁয়া একমাত্র ব্যাটসম্যান তিন নাম্বারে নামা খাওয়ার আলি করেন ১৫ রান। ইনিংসের একমাত্র বাউন্ডারিও তার। দ্বিতীয় সর্বোচ্চ ২ আছে দুজনের। ছয়জন আউট হন শূণ্য রানে। পঞ্চম উইকেটে আসে সর্বোচ্চ ৮ রানের জুটি। স্কটল্যান্ডের দুই বোলার রোয়াদ্রি স্মিথ আর আদ্রিয়ান নিল সমান ৭ রান খরচ করে নেন ৪টি করে উইকেট।
জবাবে স্কটিশ দুই ওপেনার ক্রুস আর কোয়েটজার ৩.২ ওভারেই দলকে জয় এনে দেন। মোট ম্যাচের ব্যপ্তিকাল ছিল ২০.৩ ওভার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৮ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন