Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপিকে ধ্বংস করা আ’লীগের একমাত্র এজেন্ডা - মির্জা আব্বাস

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপিকে ধ্বংস করা আওয়ামী শাসকদলের দলের একমাত্র এজেন্ডা। তাই আওয়ামী লীগের অসৎ উদ্দেশ্য থেকে সজাগ থাকতে হবে। গতকাল নয়াপল্টন ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির যৌথ সভায় তিনি এসব কথা বলেন।
মির্জা আব্বাস বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াসহ আমাদের সকল নেতাকর্মীকে জেলে নিয়ে আওয়ামী লীগ একাই রাজত্ব চালাবে বলে ভাবছে। এটা বাংলাদেশের জনগণ মেনে নেবে না। তারা হয়তো ভুলে গেছে, বিএনপি থেমে থাকার দল নয়। বিএনপি জাতীয়তাবাদী শক্তি, তারা জনগণকে সাথে নিয়ে জেগে উঠবে।
তিনি বলেন, বিএনপির এই আন্দোলন ক্ষমতায় যাবার জন্য নয়। বিএনপি মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় রাজপথে আন্দোলন করে যাচ্ছে। কাউকে ছোবল দিতে বা আক্রমণ করতে নয়। আমরা চাই স্বাধীনতা, সার্বভৌমত্বের অস্তিত্ব রক্ষা করতে।
দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, বিগত আন্দোলনে যারা মাঠে নামেননি তারা দয়া করে রেস্ট নেয়া বাদ দেন। নিজে বেঁচে থাকতে দেশের স্বার্থে রাজপথের আন্দোলনে শরিক হন। মনে রাখবেন, খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিটে আওয়ামী লীগের উদ্দেশ্য আছে। তারা উদ্দেশ্য ছাড়া রাজনীতি করে না। তাই সবাইকে সজাগ থাকতে হবে।তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় চার্জশিট দেয়ার প্রতিবাদে আগামীকাল ঢাকা মহানগর বিএনপি সমাবেশ করবে। ইতোমধ্যে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশ করার অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পাবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।
সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মহানগর বিএনপির নেতা কাজী আবুল বাশার, আনোয়ারুজ্জামান আনোয়ার, মুন্সি আবুল বাসেদ আঞ্জু, ইউনুছ মৃধাসহ ঢাকা মহানগরের বিএনপি ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন নগর বিএনপির আহŸায়ক মির্জা আব্বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপিকে ধ্বংস করা আ’লীগের একমাত্র এজেন্ডা - মির্জা আব্বাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ