Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

নেত্রকোনার দুর্গাপুরে কৃষক হত্যায় ৪ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:০৬ পিএম

নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার চন্ডীগড় ইউনিয়নের চারিকাত গ্রামের মাওলানা শহীদ মিয়া নামক এক কৃষককে নৃশংস ভাবে কুপিয়ে হত্যার দায়ে ৪ জন আসামীকে যাবজ্জীবন এবং প্রত্যেককে এক লক্ষ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
জেলা দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা মঙ্গলবার দুপুরে জনাকীর্ণ আদালতের আসামীদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন।
সাজাপ্রাপ্ত আসামীরা হচ্ছে চারিকাত গ্রামের আবাল হোসেনের ছেলে সোবহান মিয়া ও মতি মিয়া (পলাতক), তেলাছি গ্রামের হাসান আলীর ছেলে আজিজুল হক এবং সিরাজুল হক।
আদালত সূত্রে মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, চারিকাত গ্রামের মাওলানা শহীদ মিয়ার সাথে একই গ্রামের সোবহান মিয়ার দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০০৬ সালের ৩ আগস্ট সকালে আসামীরা সাকাইয়া এলাকায় মাওলানা শহীদ মিয়াকে নৃশংস ভাবে কুপিয়ে হত্যা করে। পরদিন নিহতের ভাই রাহাত আলী বাদী হয়ে সোবহানসহ ১৬ জনকে আসামী করে দুর্গাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ তদন্ত পূর্বক ২০০৬ সনের ২৪ নভেম্বর ১৩ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক স্বাক্ষীদের সাক্ষ্য গ্রহন এবং আদালতে উপস্থাপিত কাগজপত্র পর্যালোচনা করে ৪ আসামীদের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড এবং মামলার অপর ৯ আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করে।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি এডভোকেট ইফ্তেখার উদ্দিন আহম্মদ মাসুদ আর আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট পিযুষ কুমার সাহা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ