Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা মন্টির পক্ষে হাজিরা দিতে এসে ফেঁসে গেলেন রিফাত

নিয়মিত মামলা করার নির্দেশ আদালতের

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০৫ পিএম

বগুড়ায় বিস্ফোরক ও হত্যা চেষ্টার মামলার আসামী স্বেচ্ছাসেবক লীগ নেতা মো: মন্টির পক্ষে আদালতে হাজিরা দিতে এসে ফেঁসে গেছেন রিফাত নামে তার এক সহযোগি। রিফাতকে আটকের খবর পেয়ে মন্টি আদালতে হাজিরা দিতে এলে আদালত তাকেও আটকের নির্দেশ দেন। নির্ধারিত আসামীর বদলী হিসেবে আদালতে উপস্থিত হয়ে প্রতারণা করায় বিজ্ঞ আদালত রিফাতের বিরুদ্ধে দন্ডবিধি ৪১৬ ধারায় নিয়মিত মামলা করতে আদালতের বেঞ্চ সহকারী মো: আব্দুল খালেককে নির্দেশ দেন।

মঙ্গলবার দুপুরে জেলা বগুড়ার অতিরিক্ত দায়রা জজ-০২ এর আদালতে ২৩২/১৪ (স্পেশাল ট্রাইব্যুনাল) মামলার সাক্ষী শুনানীর দিন অভিযুক্ত আসামীদের মধ্যে মো: মন্টির পক্ষে রিফাত হাজিরা দিলে বিজ্ঞ বিচারক বেগম ইশরাত জাহান এই আদেশ প্রদান করেন। পরে বিজ্ঞ আদালতের নির্দেশে কাস্টোডি ওয়ারেন্ট (সি/ডাব্লু) মূলে আটকৃকত দুইজনকে জেলহাজতে পাঠানো হয়। গ্রেফতারকৃত মন্টি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বগুড়া শহর উত্তরের সভাপতি ও শহরের কামারগাড়ি এলাকার নূরুল আলমের ছেলে এবং রিফাত একই এলাকার হাফিজার রহমানের ছেলে।

আদালতের বেঞ্চ সহকারী মো: আব্দুল খালেক এখবর নিশ্চিত করে জানান, ১৬-০৮-২০১৩ ইং তারিখ বিকেল ৫ টায় আসামী মন্টিসহ রানা, আরিফ, মুরাদ, রাহাদসহ ৮/১০জন কৈপাড়া বাজার এলাকার একটি সেলুনে স্বশস্ত্র হামলা চালায় ও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। সে সময় আমিনুর ইসলাম ভুক্ষু, বিষ্ণুসহ কয়েকজন গুরুতর জখমপ্রাপ্ত হয়। মামলাটি তদন্ত শেষে সদর থানার এস আই সাইফুল ইসলাম ১১-০২-২০১৪ ইং তারিখে এজাহারভুক্ত আসামী রানা, আরিফ, মন্টি, দোয়েল, ছোট মুরাদ ও রাহাদকে অভিযুক্ত করে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র প্রদান করেন। পরে মামলার অভিযোগটি বিচারের জন্য জেলা বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-০২ তে প্রেরণ করা হয়। গতকাল মঙ্গলবার উক্ত মামলার সাক্ষী এস আই সাইফুল ইসলাম ও সাজ্জাদুল ইসলাম সুজন এর সাক্ষ্য গ্রহনের দিন এ ঘটনা ঘটে। আগামী ২৫-০৬-২০১৯ ইং তারিখ বিজ্ঞ আদালত মামলাটির সাক্ষ্য গ্রহনের দিন ধার্য্য করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ