Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

নিম্নমানের সামগ্রী ব্যবহারে সড়কে নির্মাণকাজ বন্ধ

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

মাগুরার শালিখা উপজেলার কালিগঞ্জ-আড়পাড়া-শালিখা সড়ক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। আর এ অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার কতৃক সড়ক নির্মান কাজ বন্ধ করে দেয়া হয়েছে। নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট সুমী মজুমদার অভিযোগের প্রেক্ষিতে নিজে ঘটনাস্থলে যেয়ে সড়ক নির্মানে নিম্নমানের সামগ্রী ব্যবহার করতে দেখে এ ব্যবস্থা গ্রহন করেন। সড়ক নির্মাণ কাজ বন্ধ করে দেন। তিনি ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজনকে বলেন ভাল মানের সামগ্রী দিয়ে কাজ না করা পর্যন্ত সড়ক নির্মাণ কাজ বন্ধ থাকবে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সড়ক নির্মাণ কাজে যে পরিমাণ বালু, খোয়াসহ নির্মাণ সামগ্রী ব্যাবহার করার কথা, সে পরিমাণ সামগ্রী ঠিকারের লোকজন ব্যাবহার করছেন না। পাশাপাশি নিম্নমানের সামগ্রী দিয়ে কোন রকম দায়সারা মত কাজ করে চলেছেন তারা। এলাকাবাসী সিডিউল মোতাবেক সামগ্রী ব্যবহার করতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে বললেও ঠিকাদারের লোকজন তাদের কথা না শুনে তাদের ইচ্ছামত কাজ করে চলেছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিট্টেট সুমী মজুমদারের সাথে কথা বললে তিনি বলেন, শালিখা থেকে আড়পাড়া হয়ে কালীগঞ্জ ঝিনাইদাহ পর্যন্ত মোট ১২৯ কোটি টাকার সড়ক উন্নয়নের কাজ চলছে। এর মধ্যে শালিখা উপজেলার অংশের কাজ বাস্তবায়নে ৬০ কোটি টাকা বরাদ্ধ হয়েছে। কিন্তু কাজের শুরুতেই ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিম্নমানের ইট, বালু, সিমেন্ট ও মরিচা পড়া রড় ব্যবহার করার অভিযোগ পাওয়া গেছে। যতক্ষণ না এই কাজে ভাল মানের নির্মাণ সামগ্রী ব্যাবহার করা হচ্ছে, ততক্ষণ সাময়িকভাবে সড়কের নির্মাণ কাজ বন্ধ থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন