Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কাশ্মীরের পক্ষ নেয়ায় ধর্ষণের হুমকি, অতঃপর শিক্ষিকা নিখোঁজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

কাশ্মীর নাগরিকদের পক্ষ নিয়ে ফেসবুকে একটি পোস্ট করেছিলেন তিনি। এরপর থেকে সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত ধর্ষণ ও খুনের হুমকি আসতে থাকে। কলেজ থেকেও সাসপেন্ড করা হয়েছিল তাকে। সোমবার পুলিশ তার বাড়ি গিয়ে জানতে পারে রোববার থেকে নিখোঁজ রয়েছেন। পেশায় শিক্ষিকা ওই নারীর নাম পাপড়ি বন্দ্যোপাধ্যায়। তিনি ভারতের আসাম রাজ্যের গুয়াহাটির ‘আইকন অ্যাকাডেমি কমার্স কলেজে’র অধ্যাপক। পুলওয়ামায় হামলার পরদিন ফেসবুকে একটি পোস্ট করেছিলেন ওই অধ্যাপিকা। তিনি পুলওয়ামায় হামলার নিন্দা করলেও কাশ্মীরের নাগরিকদের ওপর ভারতীয় সেনার ‘অত্যাচার’ নিয়ে সরব হয়েছিলেন। আর তাতেই বাধে বিপত্তি। এই পোস্টের জেরে শনিবার কলেজ কর্তৃপক্ষ তাকে সাসপেন্ড করে। সোশ্যাল মিডিয়াতেও ধর্ষণ-খুনের হুমকি পেতে থাকেন তিনি। পাপড়ি নিজে সোশ্যাল মিডিয়ায় এ বিষয়ে লিখেছেন, ‘ইনবক্সে ক্রমাগত, ধর্ষণ, গণপিটুনি ও খুনের হুমকি পাচ্ছি। কাল যদি আমার কোনো ক্ষতি হয়, তা হলে আসাম পুলিশ যেন আমার আগে দায়ের করা এফআইআরে উল্লিখিত নামগুলো দেখে। তারাই আমার ক্ষতির জন্য দায়ী থাকবে।’ ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, আসামের গান্ধীবস্তিতে বাবা ও ভাইয়ের সঙ্গে থাকেন পাপড়ি। তার বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৫০৫ ধারা এবং তথ্যপ্রযুক্তি আইনের ৬৬ ধারায় মামলা দায়ের হয়েছে। এনডিটিভি।



 

Show all comments
  • ash ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:১৪ এএম says : 0
    AKHON THEKE VAROTE AMON E HOTE THAKBE !! KARON MANUSH OTHACHAR KOTO SHOJJO KORTE PARE?? ODER PITH DEALE THEKE GASE, JEMON HOESILO 71 E PURBO PAKISTANER !! VAROTER MUSLIM RA KON THASHA HOE GASE, KASHMIRIDER PITH DEALE THEKE GASE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ


আরও
আরও পড়ুন