Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আজ ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, যশোর : দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় আজ রোববার ভোর ৬ টা থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্যপরিষদ। সাতদিনের আল্টিমেটামে তিন দফা দাবি মেনে না নেয়ায় শনিবার প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্য সচিব আবদুর রহিম বক্স দুদু এ পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন।
সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্যপরিষদের সদস্য সচিব আব্দুর রহিম বক্স দুদু বলেন, গত ৮ মে পরিষদের বর্ধিত সভায় সরকারের কাছে ৩ দফা দাবি পেশ করে ১৪ মে পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়। সরকারের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোন পদক্ষেপ নেয়া হয়নি। এজন্য পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার ভোর ৬টা থেকে ১৭ মে ভোর ৬টা পর্যন্ত (৪৮ ঘণ্টা) খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘট পালন করা হবে। ধর্মঘটের আওতায় বাস-ট্রাক-ট্রাংকলরি, কাভার্ড ভ্যানসহ সকল প্রকার যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন রয়েছে। তিনি আরও বলেন, ৩ দফা দাবির মধ্যে রয়েছে সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহতের ঘটনায় দায়েরকৃত মামলা সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করে বিচার কাজ শেষ করা করতে হবে। নিহতদের পরিবারের পক্ষ থেকে ক্ষতিপূরণ চেয়ে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে। ওই মামলায় ৭ কোটি ৭৬ লাখ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। মামলা দু’টি বর্তমানে হাইকোর্টে বিচারাধীন। এছাড়া গ্রিন লাইন পরিবহনের নামে সিলেট জেলা ও দায়রা জজ আদালতে দায়ের করা মামলাটিও প্রত্যাহার করতে হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি আজিজুল ইসলাম মিন্টু, সধারণ সম্পাদক মোর্তজা হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আজ ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ