Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আর মাত্র ৯৮ দিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দেখতে দেখতে আরো একটি বিশ্বকাপ দুয়ারে কড়া নাড়ছে। ঠিক ৯৮ দিন পর শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ আসর আইসিসি বিশ্বকাপ। আগামী ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের এই দ্বাদশ আসর।

ওয়ানডে বিশ্বকাপের এই ১০০ দিনের ক্ষণগণনা গতকাল থেকে লন্ডনের ট্রাফালগার স্কয়ারে নেলসন কলামে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। সেখানে একটি বিশাল আকৃতির স্ট্যাম্প বানানো হয়েছে। যার মিডেল স্ট্যাম্প বানানো হয়েছে ট্রাফালগার স্কয়ারের মনুমেন্টটিকে। সামনে রাখা হয়েছে বিশ্বকাপের ট্রফিটি।

আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ আটটি স্বাগতিক ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা এবং বাছাই পর্ব থেকে উন্নীত ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানসহ মোট দশটি দল অংশ নিচ্ছে এবারের টুর্নামেন্টে।
এই দশ দলকে নিয়েই অনুষ্ঠিত হবে লিগ পর্ব। সেখান থেকে পয়েন্ট টেবিলের সেরা চার দল খেলবে সেমিফাইনাল। এরপর ফাইনাল। ইংল্যান্ড ও ওয়েলসের মোট ১১টি ভেন্যুতে এবারের আসরের ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৪ জুলাই ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসের ফাইনাল দিয়ে পর্দা নামবে এবারের আসরের। লন্ডনের ওভালে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। ম্যাচটি হবে লন্ডনের ওভালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিন

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন