Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

সৎ মায়ের আগুনে ঝলসে গেল শিশুর শরীর

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

 কুমিল্লায় রিফাত নামে ৮ বছরের এক শিশুর গায়ে আগুন দিয়েছে সৎ মা। আগুনে শিশুটির শরীরের ৮০ শতাংশ জলসে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। বর্তমানে তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ও প্লাস্টিক সার্জারী বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। রিফাত কুমিল্লার বরুড়া উপজেলার জলম ইউনিয়নের চিতড্ডা গ্রামের আ. খালেকের ছেলে। তার শরীরে আগুন দেয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাষন্ড সৎ মা ও বাবাকে আটক করেছে পুলিশ।
স্থানীয় সূত্র জানায়, মায়ের মৃত্যুর পর থেকে পরিবারের সদস্যদের অবহেলা ও সৎ মায়ের নির্যাতন সহ্য করে আসছে সে। রিফাতের বাবা খালেক মিয়া সদর দক্ষিণ উপজেলার বাগমারা এলাকায় হোটেলে কাজ করে। সে সুবাদে তিনি সদর দক্ষিণ উপজেলার বাগমারা এলাকার আনোয়ার মিয়ার বাড়িতে ভাড়ায় বসবাস করেন। রিফাতকে প্রায়ই মারধর করতেন তার সৎ মা। সোমবার রাতে কোনো এক অপরাধে তিনি রিফাতকে ঘরের ভেতর রশি দিয়ে বেঁধে তার গায়ে আগুন ধরিয়ে দেয়। পরে বিষয়টি স্থানীয়রা টের পেয়ে রিফাতকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে। তাৎক্ষণিক তাকে ভর্তি করা হয় মেডিক্যালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে। চিকিৎসকরা জানিয়েছেন আগুনে শিশু রিফাতের শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা খুবই আশঙ্কাজনক।
এ বিষয়ে সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ জানান, শিশুর গায়ে আগুন দেয়ার অভিযোগে বাবা ও সৎ মা দু’জনকে আটক করেছি। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে। তবে কি কারণে শিশুটির গায়ে আগুন দেয়া হয়েছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ