Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

বিচারপতি বললেন ‘মশার জ্বালায় বাঁচি না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

হাইকোর্টে ঢাকা শহরের বায়ু দূষণের একটি মামলার কার্যক্রম চলছিল। যেখানে বিচারপতি কে এম কামরুল কাদের ঢাকার দুই সিটি করপোরেশনের আইনজীবীকে উদ্দেশ্য করে প্রশ্ন করে বলেন, ‘মশার জ্বালায় মানুষ অতিষ্ট।
মশা নিধনে কোটি কোটি টাকা যায় কোথায়?’ গতকাল মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ মন্তব্য করেন। বিচারপতি কে এম কামরুল কাদের আরো বলেন, ‘মশার জ্বালায় বাঁচি না। মশার জন্য প্রতিবছর সিটি কর্পোরেশনে কোটি কোটি টাকা বরাদ্দ হয়। এই টাকা কই যায়! আল্লাহ ভালো জানেন’। এ সময় সিটি করপোরেশনের আইনজীবী উঠে বললেন, ‘মহামান্য আদালত, আমরা চেষ্টা করছি’।
ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আইনজীবীদের কথার পরিপ্রেক্ষিতে বিচারপতিকে এম কামরুল কাদের আবারো বলেন, ‘এসবে হবে না। সিটি কর্পোরেশনে দুর্নীতি কমান। আমি বলছি না দুর্নীতি বন্ধ করে দেন। কমান। তাহলেই মানুষ শান্তি পাবে। মশার কামড়ে মানুষ হাসপাতালে যাচ্ছে বেশি’।
একই সঙ্গে ঢাকা শহরের বায়ু দূষণ প্রতিরোধে কি পদক্ষেপ নেয়া হয়েছে তা দুই সপ্তাহের মধ্যে পরিবেশ অধিদপ্তর, দুই সিটি করপোরেশন সহ সংশ্লিষ্টদের প্রতিবেদন হাইকোর্টে জমা দিতে বলা হয়েছে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারপতি


আরও
আরও পড়ুন