Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

আজ ২১শে পদক প্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪৫ এএম

বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ এ বছর দেশের ২১ বিশিষ্টজন একুশে পদক পাচ্ছেন। ২১শে পদক প্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেবেন প্রধানমন্ত্রী।
আজ বুধবার বিকাল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদক প্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেবেন বলে জানা গেছে। সম্প্রতি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে একুশে পদক প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়।
২১শে পদক যারা পাচ্ছেন তারা হলেন- ভাষা আন্দোলনে অধ্যাপক হালিমা খাতুন, অ্যাডভোকেট গোলাম আরিফ টিপু ও অধ্যাপক মনোয়ার ইসলাম। শিল্পকলায় (সঙ্গীত) সুবীর নন্দী, মরহুম আজম খান ও খায়রুল আনাম শাকিল। শিল্পকলা (অভিনয়) লাকী আনাম, সুবর্ণ মোস্তফা ও লিয়াকত আলী লাকী। একইভাবে শিল্পকলার আলোকচিত্রতে সাইদা খানম, শিল্পকলার চারুকলায় জামাল উদ্দিন আহমেদ, মুক্তিযুদ্ধে ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য, গবেষণায় ডক্টর বিশ্বজিৎ ঘোষ ও ড. মাহবুবুল হক। এছাড়া শিক্ষায় ডক্টর প্রণব কুমার বড়ুয়া, ভাষা ও সাহিত্যে রিজিয়া রহমান, ইমদাদুল হক মিলন, অসীম সাহা, আনোয়ারা সৈয়দ হক, মইনুল আহসান সাবের ও হরিশংকর জলদাস।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৫৬ এএম says : 0
    ইনশাআল্লাহ। জালীম ধংস হইবে অতি শীঘ্র জালীমরা দুরঘটনায় পতিতো হইবে। জালীম ধংস হইবে। ইনশাআল্লাহ। বাংলাদেশ মুক্ত হইবে, বাংলাদেশ স্বাধীন হইবে জালীম ধংস হইবে। ইনশাআল্লাহ। জালীমের জন্য আল্লাহ তা'আলার ভয়াবহ গজব হইবে জালীম ধংস হইবে। এই জালীম ভয়াবহ দুরঘটনায় পতিতো হইবে। জালীম ধংস হইবে। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ